Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

ছয় স্বতন্ত্র ভিড়লেন নওয়াজের দলে

মরিয়ম নওয়াজের (মাঝে) সঙ্গে দেখা করে পিএমএল-এনে যোগ দেন পিটিআইয়ের সমর্থন নিয়ে নির্বাচনে জেতা ওয়াসিম কাদির (ডানে)। ছবি : টুইটার থেকে নেওয়া

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থন নিয়ে নির্বাচনে জেতা একজনসহ ছয়জন স্বতন্ত্র সদস্য নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগে (পিএমএল-এন) যোগ দিয়েছেন।

ইমরান খানের গড়া দল পিটিআইয়ের সমর্থন নিয়ে নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র সদস্যদের শেষ পর্যন্ত এই দলে ধরে রাখা যাবে কি না তা নিয়ে দলটির নেতাদের উদ্বেগের মধ্যেই সোমবার পাকিস্তানের দৈনিক ডন এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, পিটিআইয়ের সমর্থন নিয়ে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হওয়া ওয়াসিম কাদিরসহ ছয়জন স্বতন্ত্র সদস্য পিএমএল-এনে যোগ দিয়েছেন।

লাহোরের সাবেক ডেপুটি মেয়র ওয়াসিম কাদির এর আগে নওয়াজ শরিফের দল পিএমএল-এন থেকে পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৮ সালে তিনি নওয়াজের দল ছেড়ে পিটিআইয়ে যোগ দেন।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াসিম কাদির রবিবার পিএমএল-এনের প্রধান সংগঠক মরিয়ম নওয়াজের সঙ্গে দেখা করার পর তাদের দলে যোগদানের কথা জানান। পরে প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, “আমি আমার ঘরে ফিরলাম।”

পিএমএল-এনে যোগ দেওয়া অপর পাঁচ স্বতন্ত্র সদস্য হলেন— রাজা খুররম নওয়াজ (এনএ-৪৮), ব্যারিস্টার আকিল (এনএ-৫৪), পীর জহুর হুসেইন কুরেশি (এনএ-১৪৬), সরদার শমশের মাজারি (এনএ-১৮৯) ও ব্যারিস্টার মিঁয়া খান বুগতি (এনএ-২৫৩)।

এদিকে, পাঞ্জাবের প্রাদেশিক পরিষদ নির্বাচনে পিপি-৯৭ আসন (চিনিয়ট-৪) থেকে বিজয়ী এক স্বতন্ত্র সদস্যও নওয়াজের দলে যোগ দিয়েছেন। এতে পাঞ্জাব প্রাদেশিক পরিষদেও নওয়াজের দলের আসন সংখ্যা একটি বেড়েছে।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় পরিষদের পাশাপাশি চারটি প্রাদেশিক পরিষদের নির্বাচন হয়। জাতীয় পরিষদ নির্বাচনে একক দল হিসেবে নওয়াজ শরিফের পিএমএল-এন সংখ্যাগরিষ্ঠতা পেলেও আসন সংখ্যার বিচারে এগিয়ে কারাবন্দি ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।

ডনের তথ্য অনুযায়ী, জাতীয় পরিষদ নির্বাচনে পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন ৯৩টি আসনে। অন্যদিকে নওয়াজের দল পিএমএল-এন জয় পেয়েছে ৭৫টি আসনে। বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি জিতেছে ৫৪টি আসনে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist