Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪

হ্যামিল্টনে হ্যামিলনের বাঁশিওয়ালা রবীন্দ্র

পেসারদের জন্য আদর্শ পিচে ৩ রানে ৩ উইকেট নিয়েছেন স্পিনার রাচিন রবীন্দ্র। ছবি : এক্স

হ্যামিল্টনের সবুজ ঘাসের উইকেট দেখে চোখ চকচক করে পেসারদের। এই উইকেটে আগুন ঝরানোর তর সয় না তাদের। অথচ দক্ষিণ আফ্রিকার অধিনায়ক নিল ব্রেন্ড নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে নিলেন ব্যাটিং।

 গত দশ বছরে এমন সাহসী সিদ্ধান্ত কেউ নেয়নি হ্যামিল্টনে। নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি টসের পর তাই খুশি হয়ে বললেন, ‘‘আমি টস জিতলে বোলিং নিতাম। ভালো হলো, টস হেরেও বোলিং পাওয়ায়।’’

শুধু ব্যাটিং নিয়ে চমকে দেননি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক, একাদশে রেখেছেন দুই স্পিনারও! তার এমন সিদ্ধান্তের ফল জানা যাবে আরও পরে। তবে বিস্ময়করভাবে প্রথম দিন হ্যামিল্টনে হ্যামিলনের বাঁশিওয়ালার মতই জাদু দেখিয়েছেন রাচিন রবীন্দ্র। এই স্পিনার নিয়েছেন ৩৩ রানে ৩ উইকেট, যা তার ক্যারিয়ার সেরা। কিউইদের কোন পেসারই পাননি ১টির বেশি উইকেট।

দক্ষিণ আফ্রিকা প্রথম দিনের খেলা শেষ করেছে ৬ উইকেটে ২২০ রানে। এই ‘বাজবলের’ যুগে টেস্টকে পুরোনো আমলে ফিরিয়ে নিয়ে তারা রান করেছে ওভার পিছু ২.৪৭ রেটে।

একটা সময় ১০১ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল দক্ষিণ আফ্রিকা। সপ্তম উইকেটে রুয়ান ডি সোয়ার্ড ও শন ফন বার্গের দৃঢ়তায় লড়াই করেছে প্রোটিয়ারা। ৭০ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন দুজন। সোয়ার্ড ৫৫ আর বার্গ অপরাজিত ৩৪ রানে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist