Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

নয়নের মনি থেকে চোখের বালি হার্দিক

WW
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

হার্দিক পান্ডিয়ার জন্ম গুজরাটে। এই গুজরাট টাইটানসের হয়েই দুইবার খেলেছেন আইপিএল। চ্যাম্পিয়ন একবার, রানার্সআপ আরেকবার। নয়নের মনি থেকে সেই হার্দিক এখন চোখের বালি গুজরাট টাইটানসের।

একে তো গুজরাট ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে যাওয়াটা মেনে নিতে পারেননি সমর্থকরা। তারপর রোহিত শর্মার জায়গায় তার মুম্বাইয়ের নেতৃত্ব নেওয়াটাও পছন্দ হয়নি অনেকের।

 তাই কাল (রবিবার) আহমেদবাবাদে গুজরাটের বিপক্ষে টস করতে নামার সময়ই কটাক্ষের মুখে পড়তে হল হার্দিককে। শুনলেন ব্যাঙ্গাত্মক শিস।

টসের সময় হার্দিক মাঠে পা রাখতেই ‘রোহিত, রোহিত’ চিৎকারে মুখরিত হয় নরেন্দ্র মোদী স্টেডিয়াম। সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ঠিক এভাবেই ‘মেসি, মেসি’ বলে রোনালদোকে কটাক্ষ করেন সমর্থকরা। এবার সেটা শুনতে হল হার্দিককে।

ধারাভাষ্যে এ নিয়ে ইংলিশ সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন বলছিলেন, “হার্দিক যখনই বলের দিকে যাচ্ছিল, তখনই ওকে লক্ষ্য করে শিস দেওয়া হচ্ছিল। আমি কোনও দিন ভারতে দর্শকদের এ রকম শিস দিতে শুনিনি।”

মুম্বাইয়ের শুরুটা হয়েছে হার দিয়ে। শুভমান গিলের নেতৃত্বে গুজরাট ৬ রানে হারিয়েছে তাদের। গুজরাটের ৬ উইকেটে ১৬৮ রানের জবাবে আশা জাগিয়েও ৯ উইকেটে ১৬২-তে থামে মুম্বাই।

মুম্বাই এ নিয়ে টানা ১২ বছর নিজেদের প্রথম ম্যাচ হারল। আইপিএলে তারা সর্বশেষ নিজেদের প্রথম জিতেছিল ২০১২ সালে। রান তাড়ায় এক পর্যায়ে ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৭ রান তুলে ফেলেছিল মুম্বাই।

সেখান থেকে অবিশ্বাস্য পতনে শেষ ওভারে জয়ের জন্য দরকার পড়ে ১৯ রান। হার্দিক পান্ডিয়া স্ট্রাইকে। উমেশ যাদবের প্রথম দুই বলে ৬ ও ৪ নিলেও আউট হন পরের বলে। এরপর আর পারেনি মুম্বাই।

হার্দিক সমালোচিত হয়েছেন জাসপ্রিত বুমরার জায়গায় নিজে বোলিংয়ের শুরুটা করে। সেই ওভারে দেন ১১ রান। অথচ বুমরা চতুর্থ ওভারে আক্রমণে এসেই এনে দিয়েছিলেন ব্রেকথ্রু!

শুরুতে বুমরাকে না দেখে কেভিন পিটারসেন বলেন, ‘‘‘বুমরাকে দিয়ে বোলিং ওপেন করানো হলো না কেন? কিছুই বুঝতে পারছি না।’’ সঙ্গে থাকা সুনীল গাভাস্কার বলছিলেন, ‘‘খুব ভালো প্রশ্ন।’’

বুমরা ৪ ওভারে ১৪ রানে নেন ৩ উইকেট। এ নিয়ে আইপিএলে ১৭বার ৩ বা বেশি উইকেট নিলেন বুমরা, যা পারেননি আর কেউ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত