Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

মঈন খান-পিটার হাস বৈঠক নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র দূতাবাস

যুক্তরাষ্ট্র দূতাবাসে পিটার হাসের সঙ্গে বিএনপি নেতা আব্দুল মঈন খান।

যুক্তরাষ্ট্র দূতাবাসে গিয়ে দেশটির রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে দেখা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান।

সোমবার দুপুর ২ টা থেকে সোয়া ৩টা পর্যন্ত বারিধারায় দূতাবাস ভবনে এ বৈঠক চলে বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

মঈন খানের সঙ্গে পিটার হাসের আলোচনার খবর যুক্তরাষ্ট্র দূতাবাসও দিয়েছে তাদের এক্স হ্যান্ডেলে।

সেখানে দুজনের হাস্যোজ্জ্বল ছবি দেওয়া হয়েছে। সঙ্গে ক্যাপশনে বলা হয়েছে, “যুক্তরাষ্ট্র দূতাবাস গণতন্ত্র, স্বচ্ছতা, সহনশীলতা, সুশাসন ও মানবাধিকার সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। তখনই গণতন্ত্র প্রতিষ্ঠা পায়, যখন সবার কথা শোনা হয়।”

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশে দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়নি বলে প্রতিক্রিয়া আসে যুক্তরাষ্ট্রের। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়ে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার আগ্রহের কথা জানান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

তা নিয়ে আওয়ামী লীগ এবং বিএনপি নেতাদের পাল্টাপাল্টি বক্তব্যের মধ্যে মঈন খান দেখা করলেন পিটার হাসের সঙ্গে।

এই সাক্ষাতের কারণ কিংবা আলোচনার বিষয়বস্তু সম্পর্কে কিছু জানা যায়নি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের কাছে জানতে চাইলে তিনি সকাল সন্ধ্যাকে বলেন, “যে বৈঠকে করেছেন, তাকে জিজ্ঞাস করেন। আমি কিছু জানি না।”

মঈন খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাড়া পাওয়া যায়নি। 

সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত অক্টোবরে গ্রেপ্তার হওয়ার পর থেকে দলের সিদ্ধান্ত জানিয়ে আসছেন মঈন খান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist