Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

কেন্দ্রীয় ঔষধাগারে অকেজো জরুরি পণ্য পেলেন স্বাস্থ্যমন্ত্রী

ss-samonto lala-25-02-24
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

জরুরি স্বাস্থ্যসেবার নানা রকম সামগ্রী শত শত কার্টনে করে অকেজো অবস্থায় পড়ে রয়েছে কেন্দ্রীয় ঔষধাগারে। এর মধ্যে অনেক জরুরি পণ্যের মেয়াদ শেষ হয়েছে, অথচ ব্যবহারই হয়নি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন রবিবার ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত কেন্দ্রীয় ঔষধাগারে ঝটিকা পরিদর্শন করেন। এরপর গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানিয়েছে মন্ত্রণালয়।

ঔষধাগারে গিয়ে নানা অনিয়ম দেখতে পান স্বাস্থ্যমন্ত্রী। অব্যবহৃত অবস্থায় এসব জরুরি পণ্যের মেয়াদ কীভাবে শেষ হয়ে গেল- মন্ত্রীর এমন প্রশ্নের উত্তর দিতে পারেনি সেখানকার কর্মকর্তারা।

সামন্ত লাল সেন এসময় এই স্টোরেজের সব মালামালের তালিকাসহ, কোন মালামাল কত তারিখে কোথায় গিয়েছে এবং আগামীতে কোন পণ্য কবে ডেলিভারি করা হবে, কেন এত জরুরি স্বাস্থ্যসেবা মালামাল নষ্ট হয়ে পড়ে রয়েছে সে বিষয়ে প্রতিবেদন চেয়েছেন। আগামী সাত দিনের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলমকে এই তদন্ত প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে সংগ্রহ করে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত