Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

রিয়ালে হলান্ড-এমবাপ্পে জুটি, বাধা বার্সেলোনা

444

একই দলে জিদান-ফিগো-রোনালদো-বেকহাম! এই অসম্ভবও সম্ভব হয়েছিল ফ্লোরেন্তিনো পেরেজের কারণে। রিয়ালে তারার মেলাই বসিয়েছিলেন তিনি। সময়ের অন্যতম সেরা তারকা বেলিংহাম, ভিনিসিয়ুসদের সঙ্গে কি জুটি বাঁধা সম্ভব এমবাপ্পে ও হলান্ডের?

মাদ্রিদ ভিত্তিক দৈনিক ‘এএস’ জানাচ্ছে সেই সম্ভাবনার কথা। কিলিয়ান এমবাপ্পের রিয়ালে আসাটা নিশ্চিত একপ্রকার। কদিন আগে এমবাপ্পে যদিও বলেছিলেন, ‘‘এখনও কোনও ক্লাবের সঙ্গে কিছু চুড়ান্ত হয়নি।’’

এর ব্যাখ্যায় দলবদলের বিখ্যাত সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, রিয়াল ছাড়া কোনও ক্লাবের সঙ্গে যোগাযোগ করছেন না এমবাপ্পে। ঘোষণাটা আগে মিডিয়ায় নয়, পিএসজি আর রিয়ালের মাধ্যমেই দিতে চান তিনি।

এএস-এর রিপোর্ট নিয়ে বিশেষ প্রতিবেদন করেছে ফোর্বস।

এমবাপ্পে রিয়ালে আসলে বাড়তি স্ট্রাইকার হিসেবে হলান্ডের জায়গা কোথায়? ‘এএস’ লিখেছে, ‘‘এমবাপ্পে রিয়ালে আসলেও এখনও এই ক্লাবে খেলার স্বপ্ন দেখেন হলান্ড। চুক্তির ধারা অনুযায়ী ২০২৫ সালে চাইলে ম্যানসিটি ছাড়তে পারবেন হলান্ড। সেক্ষেত্রে তার পছন্দ রিয়াল।’’

পেপ গার্দিওলার সঙ্গে ম্যানচেস্টার সিটির চুক্তি ২০২৫ পর্যন্ত। এরপর গার্দিওলা ক্লাব ছাড়লে হলান্ডও খুঁজে নিতে পারেন নতুন ঠিকানা। এটা জেনেই আগে থেকে পেরেজের পরিকল্পনা করার কথা জানাচ্ছে এএস। এমবাপ্পে-হলান্ড এক দলে থাকলে বাণিজ্যিকভাবে রিয়াল এগিয়ে যাবে অনেকটা। সেই সুযোগ হাতছাড়া করতে চাইবে না কোনও ক্লাবই।

বার্সেলোনা সেটা হতে দিবে কেন? মুন্দো দেপোর্তিভো আজ (মঙ্গলবার) লিখেছে, ‘‘ ২০২৫ সালে বার্সেলোনার স্বপ্ন হলান্ডকে আনা।’’ ততদিনে রবার্ট লেভানদোস্কির বয়স ছাড়িয়ে যাবে ৩৭ বছর। বার্সায় খেলতে তিনি অবশ্য সৌদি ক্লাবের ১০০ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তার জায়গায় বার্সার প্রথম পছন্দ হলান্ড।

বার্সা ভিত্তিক দৈনিক মুন্দো দেপোর্তিভো এই শিরোনামে করেছে বিশেষ প্রতিবেদন।

 

২০২৫ সালে ২০০ মিলিয়ন ইউরোর কম অঙ্কে পাওয়া যাবে হলান্ডকে। সেই টাকা নিয়ে প্রস্তুত থাকবে রিয়াল-বার্সা।

প্রশ্ন হচ্ছে, শেষ পর্যন্ত কি ঠিকানা বদলাবেন হলান্ড? তাকে কি দেখা যাবে রিয়ালে এমবাপ্পের সঙ্গে জুটি বাঁধতে। নাকি রোনালদো-মেসির যে দ্বৈরথ ছিল তেমন কিছু লা লিগায় হবে বার্সায় যোগ দিলে? উত্তরটা মিলবে ২০২৫ সালেই।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist