Beta
বুধবার, ২২ মে, ২০২৪
Beta
বুধবার, ২২ মে, ২০২৪

হায়দরাবাদের কীর্তির পর মুম্বাইয়ের বিদায়

নন১
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

এবারের আইপিএলে রানের বন্যাই বইয়ে দিচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ। তাতে ভাঙছে একের পর এক রেকর্ড। আজ (বুধবার) লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষেx কয়েকটা কীর্তি গড়ল তারা। লক্ষ্ণৌর ৪ উইকেটে ১৬৫ রান হায়দরাবাদ পেরিয়ে গেছে ১০ উইকেট আর ৬২ বল হাতে রেখে।

৬২ বল হাতে রেখে পাওয়া জয়টি আইপিএল ইতিহাসে বলের দিক থেকে (১০০ রানের বেশি লক্ষ্যে) সবচেয়ে বড় জয়। আগের রেকর্ড ছিল ২০২২ সালে পাঞ্জাবের বিপক্ষে দিল্লির ৫৭ বল হাতে রেখে জয়টা। ৯.৪ ওভারে ১৬৭ রান আইপিএলে প্রথম ১০ ওভারে সর্বোচ্চ। আগের সেরা ছিল হায়দরাবাদেরই ৪ উইকেটে ১৫৮ (দিল্লির বিপক্ষে)।

হায়দরাবাদের কীর্তির পর কপাল পুড়েছে মুম্বাই ইন্ডিয়ানসের। প্রথম দল হিসেবে এবার বিদায় নিল তারা। মুম্বাই রয়েছে নবম স্থানে, ১২ ম্যাচে তাদের পয়েন্ট ৮। শেষ দুই ম্যাচ জিতলেও ১২ পয়েন্টের বেশি হবে না তাদের। এরই মধ্যে ১২ পয়েন্টের বেশি পেয়েছে কলকাতা (১৬), রাজস্থান (১৬) ও হায়দরাবাদ (১৪)।

দিল্লি ও লক্ষ্ণৌয়ের পয়েন্ট সমান ১২। মঙ্গলবার তাদের মুখোমুখি ম্যাচে যে দল জিতবে তাদের ১৪ পয়েন্ট হয়ে যাবে। মুম্বাই কোনও ভাবেই ১২ পয়েন্টের বেশি পাবে না। তাই এবারের মত প্লে-অফ অভিযান শেষ হল হার্দিক পান্ডিয়ার দলের।

ট্রাভিস হেড ৩০ বলে করেছিলেন ৮৯। ফিফটি ছুঁয়েছেন ১৬ বলে। ২০ বলের কমে এটি তার তৃতীয় ফিফটি। এই কীর্তি আছে শুধু ফ্রেজার ম্যাগার্কের। হেডের ফিফটি হয়েছে পঞ্চম ওভারে। আইপিএলের এক আসরে পাওয়ার প্লেতে হেড ছাড়া চারটি ফিফটি নেই আর কারো।

অভিষেক শর্মা অপরাজিত ছিলেন ২৮ বলে ৭৫ রানে। পাওয়ার প্লেতে দুজন করেন ১০৫ রান, যা আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ। আগের সেরা ১২৫ রান হায়দরাবাদেরেই।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত