Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

বিশ্বকাপের আগে শীর্ষস্থান হারালেন সাকিব

ss
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামা হচ্ছে না সাকিব আল হাসানের। আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে দুয়ে নেমে গেছেন বাংলাদেশি অলরাউন্ডার। এখন টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এককভাবে শীর্ষে শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা।

দুই সপ্তাহ আগে আইসিসি যে র‌্যাঙ্কিং প্রকাশ করেছিল, সেখানে হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন সাকিব। সেসময় দুজনেরই রেটিং পয়েন্ট ছিল সমান ২২৮। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে প্রকাশিত অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্ট কমে গেছে সাকিবের। বাংলাদেশি অলরাউন্ডারের রেটিং পয়েন্ট এখন ২২৩। অন্যদিকে হাসারাঙ্গা আছেন আগের ২২৮ রেটিং পয়েন্ট নিয়ে।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে কুড়ি ওভারের সিরিজটা ভালো যায়নি সাকিবের। ব্যাট-বল কোনও বিভাগেই নিজের সেরা অবস্থানে ছিলেন না তিনি। তিন ম্যাচের সিরিজে ব্যাট হাতে করেন ৩৬ রান। আর বোলিংয়ে নেন মাত্র ১ উইকেট। তারই প্রভাব টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে।

২০২৩ সালের জুলাই পর্যন্ত প্রায় এক বছর শীর্ষস্থান ধরে রেখেছিলেন সাকিব। মাঝে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দুই নম্বরে নেমে গেলেও শীর্ষস্থানে ফিরতে সময় লাগেনি। তবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের বিশ্বকাপের আগমুহূর্তে আবারও সিংহাসনচ্যুত হলেন বাংলাদেশি তারকা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত