Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

বিয়েতে তড়িঘড়ি, ইমরান-বুশরার ৭ বছর জেল

লাহোর হাইকোর্টে স্ত্রী বুশরা বিবির সঙ্গে ইমরান খান। ফাইল ছবি : আল জাজিরা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে এবার সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০১৮ সালে এই দম্পতি বিয়ে করার সময় ইসলামি শরিয়াহ আইন না মানার অভিযোগে করা মামলায় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থাপিত একটি আদালত শনিবার এই রায় দেন বলে আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়, বুশরা বিবির আগের স্বামী খাওয়ার মানেকা গত বছর এই মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, বিয়ে বিচ্ছেদ হওয়ার পর ইসলামি শরিয়াহ অনুযায়ী নির্দিষ্ট সময় অপেক্ষা না করেই (ইদ্দতকাল) ইমরান খানের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন।

ইসলামি শরিয়াহ অনুযায়ী তালাকপ্রাপ্ত একজন নারীকে পুনরায় বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়ার আগে অন্তত তিন মাস অপেক্ষা করতে হয়।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় নির্বাচনের ভোট হবে। তার মাত্র পাঁচদিন আগে শনিবার ইমরান খান ও তার স্ত্রীকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হলো। এ নিয়ে গত এক সপ্তাহের মধ্যে তিনটি মামলায় ইমরান খানকে ও দুটি মামলা তার স্ত্রী বুশরা বিবিকে সাজা দেওয়া হলো।

এর আগে গত মঙ্গলবার রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসের মামলায় ইমরান খান ও তার ঘনিষ্ঠ সহযোগী শাহ মেহমুদ কুরেশিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। পরের দিন বুধবার তোশাখানা দুর্নীতির মামলায় ইমরান খান ও তার স্ত্রীকে ১৪ বছরের কারাদণ্ডের পাশাপাশি সাড়ে ১৫০ কোটি পাকিস্তানি রুপি জরিমানা করা হয়।

বিয়ের ক্ষেত্রে ইসলামি নিয়ম লঙ্ঘনের মামলায় ইমরান দম্পতিকে ১০ লাখ রুপি জরিমানাও করা হয়েছে। আর জরিমানা পরিশোধ না করলে সেক্ষেত্রে তাদের আরও চার মাস কারাগারে থাকতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist