Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

দিন শুরুর পর শেষও করলেন জয়সওয়াল

বিশাখাপত্তনম টেস্টের তৃতীয় দিন শুরু করবেন যশস্বী জয়সওয়াল ও রোহিত শর্মা। ছবি: টুইটার

বিশাখাপত্তনম টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছিলেন যশস্বী জয়সওয়াল। পেয়েছেন টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। দিনের শেষটাও করলেন তিনি! জসপ্রিত বুমরার তোপে প্রথম ইনিংসে ইংল্যান্ড দ্রুত অলআউট হলে আবার ব্যাটিংয়ে নেমেছে ভারত। দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট না হারিয়ে দিন শেষ করা ভারতের লিড ১৭১ রানের।

আজ (শনিবার) দিন শুরু হয়েছিল ভারতের প্রথম ইনিংস দিয়ে। ১৭৯ রান নিয়ে দিন শুরু করা জয়সওয়াল ভারতের তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে পেয়েছেন ডাবল সেঞ্চুরি। তার ২০৯ রানের ঝলমলে ইনিংসে ভর দিয়ে প্রথম ইনিংসে স্বাগতিকরা স্কোরে জমা করে ৩৯৬ রান।

এরপর ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড অলআউট ২৫৩ রানে। ১৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা স্বাগতিকরা কোনও উইকেট না হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ২৮ রানে।

ভারত আবার ব্যাটিংয়ে নামায় একদিনে দুইবার ব্যাট হাতে নামলেন জয়সওয়াল। দিনশেষে তিনি ১৫ রানে অপরাজিত। তার সঙ্গে তৃতীয় দিন শুরু করবেন ১৩ রানে অপরাজিত থাকা অধিনায়ক রোহিত শর্মা।

৬ উইকেট নিয়ে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিয়েছেন জসপ্রিত বুমরা । ছবি: টুইটার

মাঝের সময়টায় দাপট দেখিয়েছেন বুমরা। তার তোপে ৫৫.৫ ওভারেই শেষ ইংলিশদের প্রথম ইনিংস। ভারতীয় পেসার ৪৫ রানে পেয়েছেন ৬ উইকেট। বুমরার আগুনে বোলিংয়ের সামনে সফল বলতে শুধু জ্যাক ক্রলি। এই ওপেনার করেছেন সর্বোচ্চ ৭৬ রান। তার ৭৮ বলের ইনিংসে ১১ চার ও ২ ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান অধিনায়ক বেন স্টোকসের। এছাড়া জনি বেয়ারস্টো ২৫, ওলি পোপ ২৩, বেন ডাকেট ২১ ও টম হার্টলি করেছেন ২১ রান।

বুমরার আলো ছড়ানো বোলিংয়ের পাশাপাশি কার্যকরী ছিলেন কুলদীপ যাদব। এই স্পিনার পেয়েছেন ৩ উইকেট।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist