Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
আইসিসির সেরা উদীয়মান রাচিন রবীন্দ্র

বন্যেরা বনে সুন্দর সূর্যকুমার টি-টোয়েন্টিতে

টেস্ট খেলেছেন একটাই। রান মাত্র ৮। ওয়ানডেতেও সাদামাটা সূর্যকুমার যাদব। রানের গড় মাত্র ২৫.৭৬। কিন্তু ফরম্যাট যখন টি-টোয়েন্টি তখন তিনি বিধ্বংসী। পেস বা স্পিন-সব বোলারই সাধারণ তার কাছে।

টেস্ট, ওয়ানডেতে কিছু করতে না পারা সূর্যকুমারের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেঞ্চুরি ৪টি। গত বছর ১৭ ইনিংসে ৭৩৩ রান করেছেন ৪৮.৮৬ গড় ও ১৫৫.৯৫  স্ট্রাইক রেটে। এরই স্বীকৃতি পেলেন সূর্যকুমার।

আইসিসির বর্ষসেরা পুরুষ টি-টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হলেন ভারতীয় এই তারকা। পেছনে ফেলেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, উগান্ডার আলপেশ রামজানি ও নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যানকে।

গতবারও সেরা হয়েছিলেন ‘স্কাই’ ডাক নামের সূর্যকুমার। এজন্যই বলা হয়, বন্যেরা বনে সুন্দর সূর্যকুমার টি-টোয়েন্টিতে।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথুস হয়েছেন বর্ষসেরা নারী টি-টোয়েন্টি খেলোয়াড়। গত বছর ১৪ ম্যাচে ৭০০ রান করার পাশাপাশি ১৯ উইকেট নিয়েছিলেন ম্যাথুস।

রাচিন রবীন্দ্র : সেরা উদীয়মান ক্রিকেটার।

২০২৩ সালের সেরা পুরুষ উদীয়মান ক্রিকেটার হয়েছেন নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র। গত বছর ওয়ানডে বিশ্বকাপে ৫৭৮ রান করেছিলেন তিনি। সবমিলিয়ে  গত বছর ওয়ানডেতে ৮২০ রানের পাশাপাশি নিয়েছেন ১৮ উইকেট। টি-টোয়েন্টিতে করেছেন ৯১ রান, নেন ৮ উইকেট।

সহযোগী দেশের সেরা পুরুষ খেলোয়াড় হয়েছেন নেদারল্যান্ডসের বাস ডি লিডি। মেয়েদের বিভাগে সেরা হয়েছেন কেনিয়ার কুইন্টর অ্যাবেল।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist