Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করতে চায় ভারত

রবিবার জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রণয় ভার্মা। ছবি: জনপ্রশাসন মন্ত্রণালয়

বাংলাদেশের সঙ্গে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও উন্নয়নে ভারত ঘনিষ্ঠভাবে কাজ আগ্রহী বলে জানিয়েছেন দেশটির ঢাকায় নিযুক্ত হাইকমিশনার প্রণয় ভার্মা।

রবিবার (২৮ জানুয়ারি) নবনিযুক্ত জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ আগ্রহের কথা জানান তিনি। এসময় শিল্প-সংস্কৃতি, অর্থনীতি, প্রশিক্ষণ, প্রযুক্তিগত উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে ভারতের সহযোগিতা আরও বাড়ানোর আশ্বাস দেন।

বিকালে সচিবালয়ে নিজ দপ্তরে ভারতীয় হাইকমিশনারের সঙ্গে সাক্ষাতে জনপ্রশাসনমন্ত্রী দু’দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। ভবিষ্যতে দুই দেশ আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে বলেও প্রত্যাশার কথা জানান।

মন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে বাংলাদেশের দক্ষ মানবসম্পদ প্রয়োজন। মানবসম্পদ উন্নয়নে ভারত বিভিন্ন প্রশিক্ষণ ও এক্সচেঞ্জ প্রোগ্রামের মাধ্যমে বাংলাদেশকে দীর্ঘদিন ধরেই সহযোগিতা করে আসছে। ভবিষ্যতেও তাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে আশা করা যাচ্ছে।

এছাড়া স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও দেশের অর্থনৈতিক উন্নয়নেও প্রযুক্তিগত সহযোগিতার সুযোগ আছে বলেও উল্লেখ করেন ফরহাদ হোসেন।

এ সময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ জিয়াউল হক, বাংলাদেশের নিযুক্ত ভারতীয় হাইকমিশনের কাউন্সিলর পাওয়ান বাধে উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist