Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

সব স্টাফের সঙ্গে আনন্দ ভাগাভাগি জাবির

65
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

টানা ১১ বারের বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। তাদের বিজয়রথ থামাতে দারুণ গতিতে ছুটছে বায়ার লেভারকুসেন। জাবি আলোনসোর দল শনিবার রাতে নিজেদের মাঠে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে বায়ার্নকে।

 ২১ ম্যাচে ১৭তম জয়ে ৫৫ পয়েন্ট লেভারকুসেনের। সমান ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৫০। লেভারকুসেন ৫ পয়েন্টে এগিয়ে থাকায় ম্যাচ শেষে দর্শকরা অভিবাদন জানাচ্ছিলেন খেলোয়াড়দের।

সেখানে আমন্ত্রণ জানানো হয় জাবিকেও। তিনি প্রথমে এগিয়ে এসেও থেমে যান হঠাৎ । এরপর ডাক দেন কোচিং স্টাফের সবাইকে। জাবির ডাকে ছুটে আসেন তারাও।

দলের এমন সাফল্যের কৃতিত্বটা সবার মাঝে ভাগাভাগি করে দিলেন জাবি, ‘‘আমার দলটি অসাধারণ, সব খেলোয়াড় দুর্দান্ত। আমি একা এটা করতে পারতাম না। আমরা প্রাণশক্তিতে ভরপুর ছিলাম, খেলোয়াড়দের মধ্যে বিশ্বাস আছে আর সেটাই আমাদের দরকার।’

বায়ার্ন থেকে এ মৌসুমে ধারে লেভারকুসেনে আসা ইয়োসিপ স্তানিসিচ ১৮ মিনিটে করেন প্রথম গোল। তবে সাবেক ক্লাবের বিপক্ষে গোল করায় উদযাপন করেননি তিনি।  ৫০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যালেক্স গ্রিমালদো। ইনজুরি টাইমের শেষ দিকে দূর পাল্লার শটে ফাঁকা পোস্টে বল পাঠান জেরেমি ফ্রিমপং।

ইউরোপের মর্যাদার পাঁচ লিগে এখন পর্যন্ত অপরাজিত কেবল লেভারকুসেন। তারা দাবিদার বুন্দেসলিগারও। তবে এখনই শিরোপা নিয়ে ভাবছেন না জাবি, ‘‘শিরোপা জয়ের সুযোগ নিয়ে আমরা মে মাসে কথা বলব। আমাদের বাস্তববাদী হতে হবে আর নিজেদের পা রাখতে হবে মাটিতে।’’

শেষ পর্যন্ত শিরোপা না জিতলেও জাবিকে ধরে রাখা কঠিন লেভারকুসেনের। লিভারপুল তাকে চায় ইয়ুর্গেন ক্লপের বদলী হিসেবে। বায়ার্নের মত দলকে যার জাদু ছোঁয়ায় এভাবে উড়িয়ে দেয় লেভারকুসেন, তিনি আদর্শ বিকল্পই হতে পারেন ক্লপের।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত