Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

জেমস বন্ড চরিত্রে টেইলর-জনসন শুধুই জল্পনা?  

aron-taylor-200324

কে হবেন এরপরের জেমস বন্ড তারকা? আজকাল ব্রিটিশ তারকা অ্যারন টেইলর-জনসনের নাম জোরেশোরে শোনা গেলেও এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না কিছুই।  

কিক-অ্যাস ও মার্ভেল তারকা অ্যারন টেইলরের কাছে এসেছে এবার ০০৭ গুপ্তচর চরিত্রে পর্দায় হাজির হওয়ার প্রস্তাব। দ্য সান এই রিপোর্ট করার পর থেকে আলোচনায় চলে এসেছেন এই অভিনেতা ।

বন্ড সিনেমা নির্মাণে কাজ করা ইওন প্রোডাকশনস অবশ্য বিবিসিকে সাফ জানিয়ে দিয়েছে, এসব গুঞ্জন নিয়ে কোনো মন্তব্য নেই তাদের।  

আর এই প্রোডাকশনের একজন বিবিসিকে বললেন, “এসব গুঞ্জনের কোনোই ভিত্তি নেই।”

১৬ বছর ধরে পর্দায় জেমস বন্ড হয়ে এসেছেন ড্যানিয়েল ক্রেইগ। ২০২১ সালে ০০৭ গুপ্তচর চরিত্র থেকে অবসর নেন তিনি।  ওই বছর সেপ্টেম্বরে এসেছিল বন্ড সিরিজের সিনেমা নো টাইম টু ডাই।

এরপর আরেক দুর্ধর্ষ গোয়েন্দা কাহিনী নিয়ে আসবে বন্ড সিরিজের ২৬তম পর্ব। আর এতেই আলোচনায় এসেছেন  অ্যারন টেইলর-জনসন।

চলতি গুঞ্জনের প্রসঙ্গ তোলা হলে নুমেরো ম্যাগাজিনের কাছে টেইলর-জনসন বলেন, “এটা সত্যি রোমাঞ্চকর এবং দারুণ যে দর্শকরা আমাকে এই চরিত্রে কল্পনা করছে। আমি তো একে বড় প্রাপ্তি হিসেবে দেখছি।”

৩৩ বছর বয়সী টেইলর-জনসন ২০০৯ সালে বায়োপিক নোহোয়্যার বয় সিনেমায় অভিনয় করেছিলেন জন লেনন চরিত্রে।   থ্রিলার সিনেমা নকটার্নাল অ্যানিমেলে অভিনয় করে ২০১৭ সালে গোল্ডেন গ্লোব জিতেছিলেন তিনি।

অ্যানা কারেনিনা, গডজিলা এবং টেনেট সিনেমাতেও অভিনয় করেছেন এই তারকা।

অবসর নেওয়া বন্ড তারকা ড্যানিয়েল ক্রেইগের পদাঙ্ক কে অনুসরণ করবে তা নিয়ে গত তিন বছর ধরেই আলাপ চলছে; অনেক নামই এসেছে। কিন্তু  পর্দায় জেমস বন্ড হয়ে ওঠা খুব সহজ কাজ নয়।

ভক্তের স্মৃতি থেকে জেমস বন্ড নিয়ে বই প্রকাশ করেছেন মার্ক ও’কনেল।

ক্যাচিং বুলেটস বইটির এই লেখক বিবিসিকে বলেন, “একজন নতুন বন্ড নায়ক হয়ে ওঠা মানে শুধু দামি স্যুট ও ঘড়ি পরা নয়।

“তাকে একজন তারকা হতে হবে। এই সিনেমা ও ধারাবাহিকের মুখপাত্র হতে হবে তাকে। ”

“সিনেমা জগতের একজন কূটনীতিক,  ব্রিটিশ সংস্কৃতির ধারক এবং এই বিলিয়ন ডলার লগ্নি জগতের মুখচ্ছবি হতে হবে।”

বন্ড মুখ হওয়ার দৌড়ে আরও যারা

সুপার ম্যান এবং মিশন ইমপসিবল তারকা হেনরি ক্যাভিলের নামও এসেছে পরবর্তী বন্ড মুখ হওয়ার দৌড়ে।  

২০২০ সালে এ নিয়ে হেনরি ক্যাভিল জিকিউ ম্যাগাজিনের কাছে বলেছিলেন, “আমি তো পুলকিত হবো বন্ড চরিত্র হতে পারলে। এটা তো দারুণ এক ব্যাপার হবে। ”

৩২ বছর বয়সী দামসন ইদ্রিস এখন পর্যন্ত বন্ড মুখ হওয়ার দৌড়ে সবচেয়ে কম বয়সী একটি নাম।

ইউএস টিভিতে স্নোফল নাটকের জন্য দর্শকরা তাকে মনে রেখেছে। ২০১৭ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ছয় সিজন চলেছিল এই টিভি সিরিজ। নেটফ্লিক্সের কল্পকাহিনী সিনেমা আউটসাইড অব দ্য ওয়ারেও অভিনয় করেছিলেন এই তারকা।   

দর্শক প্রিয় আরেক অভিনেতা জেমস নরটনও হতে পারেন পরের বন্ড মুখ।   আ লিটল লাইফ ছিল তার অভিনীত হালের মঞ্চ নাটক।  ২০১৯ সালে লিটল উইমেন সিনেমাতেও দেখা গেছে তাকে। ম্যাকমাফিয়া, হ্যাপি ভ্যালি এবং একাধিক চমকপ্রদ টেলিভিশন নাটকে অভিনয় করেছেন এই ৩৮ বছর বয়সী অভিনেতা।

তিনিই যে পরবর্তী জেমস বন্ড হতে পারেন এমন গুজব উড়িয়ে দিয়ে ২০১৮ সালে ইভনিং স্ট্যান্ডার্ডের কাছে জেমস নরটন বলেন, “কল্পনারও একটা সীমা আছে। এসব আসলে একেবারেই অনুমান নির্ভর কথা। তবে খুব পুলকিত হওয়ার মতো এবং আনন্দিত হওয়ার মতো একটি গুঞ্জন।”

অভিনেতা এলবার বয়স এখন ৫১ বছর। তিনি নিজেই স্বীকার করে নিলেন, বন্ড চরিত্রের জন্য তিনি ‘অনেক বুড়িয়ে’ গেছেন।  

অবশ্য প্রযোজকরা এই চরিত্রের জন্য বড় তারকাদের নাম ভাবছেন না। ২০০২ সালে  পিয়ার্স ব্রসনানকে নিয়ে যখন জেমস বন্ড সিনেমা হলো, তখন ড্যানিয়েল ক্রেইগের সামনের সারির তারকা পরিচিতি ছিল না।

ব্রসনান বিবিসিকে বলেন, তার আইরিশ সহশিল্পী  ও অস্কার জয়ী ওপেনহাইমার তারকা কিলিয়ান মারফি ০০৭ সিরিজের গুপ্তচর হওয়ার জন্য  ‘দুর্দান্ত’ একজন হতে পারেন।

এর আগে ব্রসনানের চোখে টিভি সিরিজ ব্রিজারটন তারকা রেজি-জিন পেজ ছিল বন্ড চরিত্রে দারুণ মানানসই মুখ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist