Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

জুটিতে জাপানের ২৫৮ রানের বিশ্বরেকর্ড

তততত
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

দুজন ব্যাটিং করে চলেছেন। মনের আনন্দে। ইনিংসের উদ্বোধন করতে নেমে করেছেন সেঞ্চুরিও। তাতেই হলো নতুন রেকর্ড। জাপানের লাচলান ইমামোতো লাকে ও কেন্দেল কাদোওয়াকি ফ্লেমিং চীনের বিপক্ষে অবিচ্ছিন্ন থাকলেন ২৫৮ রানের জুটি গড়ে।

চীনের অধিনায়ক ওয়েই গুয়ো লেই ৮ বোলার ব্যবহার করেও এই জুটি ভাঙতে পারেননি।

আন্তর্জাতিক টি–টোয়েন্টি ইতিহাসে উদ্বোধনী তো বটেই, যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি এটা। আগের সেরা ছিল আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই ও উসমান গনির। দেরাদুনে ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে এই দুজন গড়েছিলেন ২৩৬ রানের জুটি, সেটাও উদ্বোধনী উইকেটেই।

জাপানের ২৫৮ রানের জবাবে ১৬.৫ ওভারে ৭৮ রানে অলআউট হয়ে চীন হেরেছে ১৮০ রানে। টি-টোয়েন্টিতে জাপানের সবচেয়ে বড় ব্যবধানের জয় এটা।

স্বাগতিক হংকং, জাপান ও চীনকে নিয়ে চলছে ইস্ট এশিয়া কাপ। জাপানের বিশ্বরেকর্ডটা হয়েছে সেই টুর্নামেন্টেই। মংককের মিশন রোড গ্রাউন্ডে ২১ বছর বয়সী লাচলান ইমামোতো লাকে ৮ বাউন্ডারি, ১২ ছক্কায় ৬৮ বলে অপরাজিত ছিলেন ১৩৪ রানে।

২৮ বছরের কেন্দেল কাদোওয়াকি ফ্লেমিং ৩ বাউন্ডারি ও ১১ ছক্কায় ৫৩ বলে খেলেছেন ১০৯ রানের হার না মানা ইনিংস। লাকে ও ফ্লেমিং মিলে ছক্কা মেরেছেন ২৩টি, যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ। গত বছর এশিয়ান গেমসে হাংজুতে মঙ্গোলিয়ার বিপক্ষে নেপালের ২৬টি ছক্কা এক ইনিংসে সর্বোচ্চ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত