Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

হরিণাকুন্ডুতে কৃষক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

আদালত
প্রতীকী ছবি

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার কৃষক আবু বকর হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন এবং তিনজনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহম্মেদ এ রায় দেন।

দণ্ডিতরা হলো- হরিণাকুন্ডু উপজেলার গোপীনাথপুর গ্রামের আত্তাব আলীর ছেলে আক্কাচ আলী, আব্দুল বারীর ছেলে হাসিবুল ইসলাম, আবুল হোসেনের ছেলে রবিউল ইসলাম, ইউসুফ আলীর ছেলে ইউনুচ আলী, আলী মন্ডলের ছেলে কাশেম মিয়া ও মতিয়ার রহমান, ইলামদ্দি মন্ডলের ছেলে ইয়াকুব আলী এবং আবুল হোসেনের ছেলে সোলাইমান হোসেন।

তাদের মধ্যে আক্কাচ আলী, হাসিবুল, রবিউল ইসলাম, ইউনুস আলী ও কাশেমকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

১০ বছর করে সশ্রম কারাদাণ্ড হয়েছে মতিয়ার রহমান, ইয়াকুব আলী ও সোলাইমান হোসেনের। তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডিতদের মধ্যে হাসিবুল ইসলাম পলাতক রয়েছেন। মামলার অন্য আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলায় বলা হয়, ২০১২ সালের ১৭ মে হরিণাকুন্ডু উপজেলার গোপীনাথপুর গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে কৃষক হাফিজুর রহমানের ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। অন্যরা ছুটে এলে আবু বকরসহ কয়েকজনকে কুপিয়ে জখম করে তারা। তাদের উদ্ধার করে প্রথমে হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হাফিজুর রহমান ও আবু বকরের অবস্থার অবনতি হলে তাদের উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবু বকর মারা যান।

এ ঘটনায় তার ভাই আবু তালেব ২১ মে বাদী হয়ে ১৬ জনকে আসামি করে হরিণাকুন্ডু থানায় হত্যা মামলা করেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist