Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

পদত্যাগ করলেন জাবি প্রক্টর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে  শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি : সকাল সন্ধ্যা
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি : সকাল সন্ধ্যা
Picture of আঞ্চলিক প্রতিবেদক, সাভার

আঞ্চলিক প্রতিবেদক, সাভার

শিক্ষক-শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

সোমবার তিনি পদত্যাগপত্র জমা দেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু হাসান।

তিনি বলেন, সাময়িকভাবে প্রক্টরের স্থলাভিষিক্ত হয়েছেন পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর। তিনি প্রচলিত নিয়মে সুবিধা ভোগ করবেন।

বিকালে নতুন প্রক্টরকে তার দায়িত্বভার গ্রহণ করার বিষয়ে অফিস আদেশ জারি করেছে রেজিস্ট্রার কার্যালয়।

গত ৩ ফেব্রুয়ারি রাতে ছাত্রলীগ নেতা ও তার সহযোগীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের একটি কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে হলসংলগ্ন জঙ্গলে নিয়ে গনধর্ষণের অভিযোগ উঠে।

এতে জড়িত ও সহায়তাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আন্দোলনে নামে জাবির শিক্ষক-শিক্ষার্থীদের প্লাটফম ‘নিপীড়নবিরোধী মঞ্চ’।

সুষ্ঠু তদন্তের স্বার্থে নিপীড়কদের সহায়তাকারী হিসেবে অভিযুক্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ও মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাব্বির আলমের প্রশাসনিক পদ থেকে অব্যাহতিসহ পাঁচ দফা দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।

এর মধ্যে গত ১১ মার্চ অনির্দিষ্টকালের জন্য প্রশাসনিক ভবন অবরোধ করেন আন্দোলনকারীরা। তিন দিন অবরোধের পর বৃহস্পতিবার দুপুরে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ওই আলোচনায় উপাচার্য আন্দোলনকারীদের আশ্বস্ত করেন যে ১৭ মার্চের মধ্যে প্রক্টর ও প্রাধ্যক্ষ পদত্যাগ করবেন। যদি পদত্যাগ না করেন, তাহলে ১৮ মার্চ তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে। এমন পরিস্থিতির মধ্যে সোমবার পদত্যাগ করলেন আ স ম ফিরোজ উল হাসান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত