Beta
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

২ ম্যাচ নিষিদ্ধ বেলিংহাম

লাল কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহাম। ছবি: টুইটার
লাল কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহাম। ছবি: টুইটার

ভ্যালেন্সিয়া ম্যাচে সরাসরি লাল কার্ড দেখেছিলেন জুড বেলিংহাম। ফলে অন্তত এক ম্যাচ নিষিদ্ধ হওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল তার। তবে আরও বড় শাস্তি পেয়েছেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। রেফারিকে অসম্মান করায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি।

বুধবার (৬ মার্চ) স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) তার শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে। নিষিদ্ধ থাকায় রবিবার সেল্তা ভিগো ও ১৬ মার্চ ওসাসুনার বিপক্ষে লা লিগার দুটি ম্যাচ খেলতে পারবেন না বেলিংহাম। বুধবার রাতেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে আরবি লাইপজিগের বিপক্ষে খেলবে রিয়াল মাদ্রিদ। উয়েফার প্রতিযোগিতায় হওয়ায় এই ম্যাচ খেলতে কোনও বাধা নেই তার।

গত শনিবার ভ্যালেন্সিয়ার মাঠে আতিথ্য নিয়েছিল রিয়াল। ২-২ গোলে ড্র হওয়া এই ম্যাচের ইনজুরি টাইমে হেডে গোল করেন বেলিংহাম। কিন্তু ইংলিশ মিডফিল্ডারের কাছে বল পৌঁছানোর আগেই শেষ বাঁশি বাজিয়ে দেন রেফারি গিল মানজানো। রিয়ালের খেলোয়াড়রা ঘিরে ধরে রেফারির সিদ্ধান্তের বিরোধিতা করলেও লাভ হয়নি। উল্টো রেফারি লাল কার্ড দেখান বেলিংহামকে।

অ্যাঙ্কেলের চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই তিন সপ্তাহ পর মাঠে ফিরেছিলেন ইংলিশ মিডফিল্ডার। ফিরেই দেখতে হয়েছে লাল কার্ড। রিয়াল মাদ্রিদ কার্ডের বিরুদ্ধে আপিল করলেও কাজ হয়নি। স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানিয়েছে, রেফারির সঙ্গে সেদিন ‘অসৌজন্যমূলক আচরণ’ করেছিলেন বেলিংহাম। রিয়ালের খেলোয়াড়রা যখন রেফারি মানজানোকে ঘিরে ধরেছিলেন, সেসময় রেফারিকে ‘অসম্মান কিংবা অবজ্ঞা’ করেছিলেন বেলিংহাম।

শুধু দুই ম্যাচের নিষেধাজ্ঞা নয়, সঙ্গে ৬০০ ইউরো জরিমানাও করা হয়েছে ইংলিশ তারকাকে। এই ঘটনায় রিয়ালকে করা হয়েছে ৭০০ ইউরো জরিমানা।

ভ্যালেন্সিয়া ম্যাচ শেষে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি হতাশা প্রকাশ করে বলেছিলেন, “বেলিংহামের লাল কার্ডে আমরা বিরক্ত। কারণ অপমানজনক কিছুই সে বলেনি। খুব হতাশাজনক।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist