Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

স্লটকে স্বাগত জানিয়ে ক্লপের বিদায়

৩৩৩৩৩৩৩৩৩৩৩৩৩৩
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

লিভারপুলে শেষ হল ইয়ুর্গেন ক্লপ অধ্যায়। ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন আগেই। তখনও ট্রেবল জয়ের হাতছানি ছিল লিভারপুলের। শেষ পর্যন্ত কোনও শিরোপা না জিতে ক্লপকে ছাড়তে হল লিভারপুল।

 প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে রবিবার তার দল ২-০ গোলে হারিয়েছে উলভসকে। এটা সাড়ে আট বছরের লিভারপুল অধ্যায়ে ৪৯১তম ম্যাচে ক্লপের ৩০৫তম জয়। তার বিদায়ের সময় আবেগী আবহই ছিল অ্যানফিল্ডে। গার্ড অব অনার দেওয়ার পাশাপাশি ভক্তরা গান ধরেছিলেন ক্লপের নামে।

আর ক্লপ গান ধরেছিলেন নতুন কোচ হতে যাওয়া আরনে স্লটের নামে, ‘‘নতুন ম্যানেজার আসছে, তার নামে গান গাইতে চাই আমি। আরনে স্লট, না, না, না, না’’-সমর্থকরাও এ সময় গলা মেলান তার সঙ্গে। বেজে উঠে বিদায়ের বেহাগ।

 ৮২ পয়েন্ট নিয়ে এই মৌসুমে লিগে তৃতীয় হয়েছে লিভারপুল। তবে একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা জয়ী ক্লপকে আজীবন মনে রাখবে লিভারপুল। মনে রাখবেন ক্লপও। বিদায় বেলায় দলের জন্য শুভকামনা জানালেন তিনি, ‘‘মনে হচ্ছে না এটা শেষ, কেবল মনে হচ্ছে এটা একটা শুরু। আজ আমি মেধাবী খেলোয়াড়, তারুণ্যে ভরা একটা দলকে দেখলাম। এটাও উন্নতির একটা ধাপ। দীর্ঘসময়ের চেয়েও এই ক্লাব ভালো জায়গায় আছে।”

আবেগে অবশ্য গলা ধরে আসছিল ক্লপের, ‘‘অবশ্যই আমি দেখলাম, অনেক মানুষ কাঁদছে আর আমিও আজ রাতে কাঁদব। এই মানুষগুলোকে আমি মিস করব, তবে পরিবর্তন ভালো। সবকিছু ঠিক হয়ে যাবে। কারণ শতভাগ জমাট ভিত তৈরি হয়ে গেছে।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত