Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

হামজার অপেক্ষায় থাকা সালাউদ্দিনের ‘যদি-কিন্তু’

হামজা-সালাউদ্দিন-১
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

কিছুদিন ধরেই বাংলাদেশের ফুটবলে একটা আলোচনা তুঙ্গে- বাংলাদেশের হয়ে খেলবেন হামজা চৌধুরী। ইংল্যান্ডে জন্ম নেওয়া বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলারের লাল-সবুজ জার্সি গায়ে জড়ানোর ইচ্ছা প্রকাশের পর থেকেই গুঞ্জন শুরু। মা বাংলাদেশি হওয়ায় এই সুযোগ তার আছে। তবে এই একটি কারণেই তিনি খেলতে পারবেন, ব্যাপারটা এত সরলও নয়। এজন্য ‘যদি-কিন্তু’ মেলাতে হবে- লম্বা সময় পর বাফুফে ভবনে এসে কাজী সালাউদ্দিন জানিয়েছেন তেমনটাই।

ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছেন হামজা। স্বপ্ন দেখেছিলেন একদিন খেলবেন ইংলিশদের জাতীয় দলে। তবে বাস্তবতা দেখাচ্ছে অন্যকিছু। ২৬ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ইংল্যান্ড দলের ধারেকাছেও যেতে পারেননি লিস্টার সিটির ডিফেন্সিভ মিডফিল্ডার। বুঝে গেছেন, স্বপ্নছোঁয়া বড্ড কঠিন। সেকারণেই বাংলাদেশের হয়ে খেলার ইচ্ছার কথা জানান হামজা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনও এই ফুটবলারকে পেতে আগ্রহী। প্রধান কোচ হাভিয়ের কাবরেরা বলেছিলেন, “হামজা বাংলাদেশের হয়ে খেলবেন। এই সম্ভাবনা আজ হোক, কাল হোক সত্যি হতে পারে। আমাদেরকে এ নিয়ে ইতিবাচক থাকতে হবে।”

বাইপাস সার্জারি ও বিশ্রাম শেষে বুধবার (১৩ মার্চ) বাফুফে ভবনে এসেছিলেন সালাউদ্দিন। লম্বা সময় পর ফুটবল ভবনে ফিরে কথা বলেছেন হামজার বাংলাদেশের হয়ে খেলার সম্ভাবনা নিয়ে। তিনিও দুহাত বাড়িয়ে আছেন হামজার জন্য। তবে সেটি পূরণ করতে ‘যদি-কিন্তু’র হিসাব মেলানোর প্রয়োজনীয়তা দেখছেন বাফুফে সভাপতি।

হামজা ইস্যুতে সংবাদ মাধ্যমকে সালাউদ্দিন বলেছেন, “হামজা ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। এটা সম্পূর্ণ হামজার নিজস্ব ও তার ক্লাবের বিষয়। আমাদের অফিস (বাফুফে) যোগাযোগ করেছে। হামজা খেলতে চাইলেই খেলতে পারবে, বিষয়টি এমন নয়। খেলতে চাইলে আগে তাকে তার ক্লাবের ছাড়পত্র নিতে হবে।”

সঙ্গে যোগ করেছেন, “তারপর কী তার চাহিদা, সেটাও জানতে হবে। সে খেলতে চাইলে আমরা তাকে কেন নেব না? সেধে সেধে নেব। তবে, বিটুয়িন দ্য কাপ অ্যান্ড দ্য লিপস… অনেক দূরত্ব আছে।”

লিস্টার সিটির হয়ে একসময় প্রিমিয়ার লিগে খেলেছেন হামজা। দলটির হয়ে এফএ কাপ ও কমিউনিটি শিল্ড জিতেছেন এই মিডফিল্ডার। তবে ২০২২-২৩ মৌসুম থেকে তিনি ধারে খেলছেন ওয়াটফোর্ডে। এই ক্লাব এখন খেলছে ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লিগে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত