Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

বডিবিল্ডিং নিয়ে হামিদ স্পোর্টস একাডেমির ব্যতিক্রমী উদ্যোগ

মিস্টার কেরাণীগঞ্জ বডিবিল্ডিং প্রতিযোগিতার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন হামিদ স্পোর্টস একাডেমির পরিচালক সারওয়ার হোসেন। বুধবার বিওএ মিলনায়তনে। ছবি: সংগৃহীত।

জাতীয় শরীরগঠন চ্যাম্পিয়নশিপের মঞ্চে পুরস্কারে লাথি দিয়ে আলোচিত হয়েছিলেন জাহিদ হাসান শুভ। ২০২২ সালের ডিসেম্বরের ওই ঘটনার পর থেকে বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশন মূলত স্থবির হয়ে আছে। তৎকালীন কার্যনির্বাহী কমিটি বাদ দিয়ে সরকার অ্যাডহক কমিটি গঠন করে। কিন্তু সেই কমিটিও অনেকটা নিষ্ক্রিয়।

দেশের ঝিমিয়ে পড়া বডিবিল্ডিংকে জাগিয়ে তুলতে এবার ভিন্ন রকম উদ্যোগ নিয়েছে হামিদ স্পোর্টস একাডেমি। আগামী ১০ ফেব্রুয়ারি কেরাণীগঞ্জ হামিদ স্পোর্টস একাডেমিতে হবে দিনব্যাপী উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতায় অংশ নেবে সারা দেশের ১২০ জন জাতীয় পর্যায়ের বডিবিল্ডার। যার পোশাকি নাম দেওয়া হয়েছে মিস্টার কেরাণীগঞ্জ।

উন্মুক্ত মেনস ফিজিক, উন্মুক্ত বডিবিল্ডিং ৬৫ কেজি, ৭৫ কেজি ও উর্ধ্ব ৭৫ কেজিতে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতা। প্রাইজমানি ৮ লাখ ৪০ হাজার টাকা। জাতীয় পর্যায়েও সাধারণত এত আকর্ষণীয় অর্থ পুরস্কার দেওয়া হয় না। এছাড়া মিস্টার কেরাণীগঞ্জকে দেওয়া হবে ট্রফির পাশাপাশি ১ লাখ টাকার অর্থ পুরস্কার।

বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর ব্যক্তিগত উদ্যোগে প্রতিষ্ঠিত হামিদ স্পোর্টস একাডেমি। কেরাণীগঞ্জে বিভিন্ন সময়ে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে এই ভেন্যুতে ফুটবল, ক্রিকেট, হ্যান্ডবলসহ বিভিন্ন খেলার আয়োজন করে। এরই ধারাবাহিকতায় এবার শরীরগঠনের আয়োজন করেছে এই একাডেমি।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক মিলনায়তনে বুধবার এ উপলক্ষ্যে আয়োজন করা হয় সংবাদ সম্মেলনের। উপস্থিত ছিলেন প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক সাবেক বডিবিল্ডার রুসলান হোসেন, হামিদ স্পোর্টস একাডেমির পরিচালক সারওয়ার হোসেন, একাডেমির পরিচালক (ক্রীড়া) তারিকুজ্জামান নান্নু।

প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় রয়েছে শাহ সিমেন্ট, টিকে গ্রুপ, বসুন্ধরা গ্রুপ, মেঘনা গ্রুপ ও এসকিউ গ্রুপ।   

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist