Beta
মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

১৫৬ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

হাসপাতাল থেকে ১৫৬ দিন পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান।

এর আগে সকালে তার একান্ত সচিব আব্দুস সাত্তার সকাল সন্ধ্যাকে বলেন, ‘‘ম্যাডামকে (খালেদা জিয়া) বিকাল ৪টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশান দুইয়ের ৭৯ নম্বর রোডের এক নম্বর বাসা ফিরোজায় নিয়ে আসা হবে।’’

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন সকাল সন্ধ্যাকে বলেন, ‘‘মেডিকেল বোর্ডের সিদ্ধান্তক্রমে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনে খালেদা জিয়া এতদিন হাসপাতালে ছিলেন।

‘‘মেডিকেল বোর্ডের পরামর্শে সাময়িকভাবে তাকে বাসায় নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। বোর্ড এও সিদ্ধান্ত নিয়েছে যে, গুলশানের বাসায় ম্যাডামের (খালেদা জিয়া) চিকিৎসা অব্যাহত রাখবে মেডিকেল বোর্ড। সেখানে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।’’

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন খালেদা জিয়া। এরপর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় আদালত তাকে সাজা দেয়। এই দুই মামলার সাজা মাথায় নিয়ে দুই বছরের বেশি সময় কারাগারে কাটান বিএনপি চেয়ারপারসন।

২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা স্থগিত করে শর্তসাপেক্ষে তাকে মুক্তি দেয়। এরপর থেকে ছয় মাস পরপর সরকার তার মুক্তির মেয়াদ বাড়াচ্ছে।

সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর থেকে গুলশানের বাসভবন ফিরোজায় অবস্থান করছেন খালেদা জিয়া। গত ৯ আগস্ট রাতে চিকিৎসার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর থেকে সেখানেই তার চিকিৎসা চলছিল।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত