Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
টি-টোয়েন্টি সিরিজ

১৪ মাস পর দলে কোহলি-রোহিত

ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। ছবি: টুইটার

ভারতের টি-টোয়েন্টি দলে ফিরলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এই সিরিজ দিয়ে এক বছরের বেশি সময় পর সিনিয়র দুই ক্রিকেটার ফিরলেন দলে। তবে ছিটকে গেছেন হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদব।

রোহিত ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন অধিনায়ক হিসেবেই। তিনি ও কোহলি শেষবার এই সংস্করণে খেলেছিলেন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে হেরে যায় ভারত, ২০২২ সালের ১০ নভেম্বরের ওই ম্যাচটি পর আর টি-টোয়েন্টিতে খেলেননি রোহিত কোহলি। অর্থাৎ, ১৪ মাস পর আবারও জাতীয় দলের সংক্ষিপ্ত সংস্করণে ফিরলেন তারা।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টেস্ট ক্রিকেটে মনোযোগী হন রোহিত-কোহলি। এছাড়া ২০২৩ বিশ্বকাপ মাথায় থাকায় টি-টোয়েন্টি থেকে দূরে ছিলেন। যদিও দেশের মাটির বিশ্বকাপ শেষ হওয়ার পরও তারা ছিলেন টি-টোয়েন্টি দলের বাইরে। তাই ভাবা হচ্ছিল, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়তো থাকছেন না রোহিত-কোহলি।

তবে আফগানিস্তান সিরিজের দলে এই দুই তারকা ক্রিকেটারের অন্তর্ভুক্তি জানান দিল, ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রের মাটিতে হতে যাওয়ার কুড়ি ওভারের বিশ্বকাপের পরিকল্পনায় আছেন তারা।

সামনের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আফগানিস্তান সিরিজই এই ফরম্যাটে ভারতের শেষ সিরিজ। এই সিরিজ দিয়ে কোহলি-রোহিত ফিরলেও চোটে ছিটকে গেছেন হার্দিক ও সূর্যকুমার। দক্ষিণ আফ্রিকা সফরে অ্যাঙ্কেলে চোট পেয়েছেন সূর্যকুমার। অস্ত্রোপচার প্রয়োজন তার। অন্যদিকে ওয়ানডে বিশ্বকাপে পাওয়া চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় আছেন হার্দিক।

ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণুই, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, আভেশ খান, মুকেশ কুমার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist