Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

সবার আগে প্লে-অফে কলকাতা

ipl
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ওয়াংখেড়ের হারের প্রতিশোধ নিতে পারল না মুম্বাই ইন্ডিয়ান্স। ইডেনের বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শনিবার কলকাতার কাছে তারা হারল ১৮ রানে। কলকাতার ৭ উইকেটে ১৫৭ রানের জবাবে ৮ উইকেটে ১৩৯-এ থামেন হার্দিক পান্ডিয়ারা।

এই জয়ে সবার আগে সেরা চারে থেকে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করল তারা। ২০২২ ও ২০২৩ সালের আইপিএলে শেষ চারের আগে ছিটকে যাওয়া দল এবার প্রত্যাবর্তন করেছে দারুণ দাপটে। ১২ ম্যাচে তাদের পয়েন্ট ১৮। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রাজস্থান। আর ১৩ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে মুম্বাই ৯ নম্বরে।

ইডেনে এ বারের আইপিএলের শেষ ম্যাচে ৪০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল কলকাতা।  ফর্মে থাকা দুই ওপেনার ফিল সল্ট (৬) এবং সুনীল নারাইন ফেরেন (শূন্য) শুরুতেই। এ নিয়ে টি-টোয়েন্টিতে ৪৪ বার শূন্য রানে আউট হলেন নারাইন।

রান পাননি অধিনায়ক শ্রেয়াসও (৭)। বেঙ্কটেশ আয়ার তিন নম্বরে নেমে করেন ২১ বলে ৪২ রান। নীতীশ রানার ব্যাট থেকে আসে ২৩ বলে ৩৩ রানের ইনিংস। কেকেআর সহ-অধিনায়ক মারেন ৪টি চার এবং ১টি ছয়। আন্দ্রে রাসেল ১৪ বলে ২৪,  রিঙ্কু সিং ১২ বলে ২০, আর ৮ বলে ১৭ করেন রমনদীপ।

জবাবে ইশান কিষানের ৪০, তিলক ভার্মার ৩২ আর রোহিত শর্মার ১৯ রানের ইনিংসে মুম্বাই থামে ১৩৯-এ। ১৭ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা বরুণ চক্রবর্তী।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত