Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

ভোট হলো, তবে কেউ জিতল না

ফারুক আলম মান্না (বাঁয়ে) ও আব্দুল মান্নান বিশ্বাস।
ফারুক আলম মান্না (বাঁয়ে) ও আব্দুল মান্নান বিশ্বাস।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কাউকে বিজয়ী ঘোষণা করা হয়নি।

নির্বাচনে দুই প্রার্থী আব্দুল মান্নান বিশ্বাস এবং ফারুক আলম মান্না সমান সংখ্যক ভোট পেয়েছেন। বিধি অনুযায়ী চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচনের সিদ্ধান্ত দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

২০২৩ সালের ১৪ অক্টোবর রিফাইয়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ বাবলু মারা যাওয়ায় পদটি শূন্য হওয়ায় শনিবার উপনির্বাচন হয়।

মোট পাঁচজন প্রার্থী নির্বাচনে ভোটের লড়াই নামেন। তারা হলেন, আব্দুল মান্নান বিশ্বাস, ফারুক আলম, জামিরুল ইসলাম, আব্দুল মজিদ ও মেহেদী হাসান। 

শনিবার দিনভর ভোটগ্রহণের পর রাতে গণনা শেষে দেখা যায়, আব্দুল মান্নান বিশ্বাস ঘোড়া প্রতীকে ৬১২৩ ভোট পেয়েছেন। সমান সংখ্যক ভোট পেয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী ফারুক আলম পান্না।

অন্য তিন প্রার্থীর মধ্যে জামিরুল ইসলাম বাবু আনারস প্রতীকে পেয়েছেন ৪৯১৩, টেবিল ফ্যান প্রতীক নিয়ে আব্দুল মজিদ পেয়েছেন ১৮ ভোট এবং চশমা প্রতীকের প্রার্থী মেহেদী হাসান পেয়েছেন ৬৩৬ ভোট।

দৌলতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অঞ্জন কুমার মন্ডল বলেন, নির্বাচনী বিধি অনুযায়ী স্থানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সমান সংখ্যক ভোট পেলে পুনরায় ভোটগ্রহণের কথা বলা হয়েছে। এ কারণে রিফায়েতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত হয়েছে।

পরে নতুন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানান তিনি।

ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল মান্নান বিশ্বাস এই সিদ্ধান্ত মেনে নিলেও ফারুক আলম তা মানছেন না। তিনি বলেছেন, তিনি আইনের আশ্রয় নেবেন।   

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist