Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

মায়ার্স-মাহারাজে ভাগ্য বদলের আশা বরিশালের

বিপিএলে এবার সবচেয়ে অভিজ্ঞ দল ফরচুন বরিশালের। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শোয়েব মালিক ও সৌম্য সরকারদের মিলিত আন্তর্জাতিক টি-টোয়েন্টির সংখ্যা ৫০০টি। অথচ তারাই এক সুতোয় মিলিত হতে পারছেন না।

ফরচুন বরিশাল তাই শক্তি যোগাচ্ছে আরও। নতুনদের নিয়ে ভাগ্য বদলানোর আশা দেখছে। ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম পর্ব থেকে দলটিতে যোগ দিবেন উইন্ডিজ অলরাউন্ডার কাইল মায়ার্স ও দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশব মাহারাজ। শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন উইন্ডিজ পেসার ওবেড ম্যাককয়। ডেভিড মিলারের আসার কথা থাকলেও এই ব্যাটার যোগ দিতে পারেন পিএসএল দল মুলতান সুলতানসে।

এখন পর্যন্ত মোট ৭ ম্যাচ খেলেছে বরিশাল। মাত্র ৩ জয় ও ৪ হারে ৬ পয়েন্ট নিয়ে দলটি শীর্ষ চারের বাইরে। অথচ নিজ দলকে আরও উপরে দেখার আশা রেখেছিলেন বরিশালের মালিক মিজানুর রহমান।

অভিজ্ঞ দল পেয়েও পয়েন্ট তালিকার নিচের দিকে থাকার কারণ হিসেবে তিনি সকাল সন্ধ্যাকে বলছিলেন, ‘‘প্রথমত আমরা শুরুতে সেরা দলটা পাইনি। মোহাম্মদ আমির আমাদের কথা দিয়েও খেলতে না আসায় একজন ফ্রন্টলাইন পেসার মিস করি। এরপর সাইফউদ্দিনকে শুরু থেকে পাওয়ার কথা থাকলেও আমরা প্রথম দুই পর্বে পাইনি। দলটা শুরু থেকে তাই পরিপূর্ণ গুছিয়ে ছিল বলা যাবে না।’’

অতীত ভুলে সামনে তাকানো ফরচুন বরিশাল মালিক এবার নতুন রিক্রুট নিয়ে ভালো কিছুর আশা দেখছেন। জানিয়েছেন, ‘‘আমাদের সামনে ভালো সময় আসছে। আমরা ডেভিড মিলারকে পাচ্ছি। এর সঙ্গে ওবেড ম্যাককয় যোগ দিচ্ছেন। দক্ষিণ আফ্রিকার টুর্নামেন্ট শেষ করে কেশভ মহারাজ ও কাইল মায়ার্সও আসবে। আশাকরি টুর্নামেন্ট তো এখনও অনেকটা সময় বাকি। ভালো ক্রিকেটারদের নিয়ে সামনে আমরা প্লে অফের লড়াইয়ে ফিরবো।’’

বরিশাল বেশ ভালো মানের ক্রিকেটারদের আনছে। অন্য দলগুলোও বসে নেই। পিএসএলের জন্য পাকিস্তান ক্রিকেটাররা চলে গেছেন। আফগানি]স্তান ও শ্রীলঙ্কার দ্বিপক্ষীয় সিরিজ থাকায় এ দুই দেশের ক্রিকেটাররাও এখন নেই। বিদেশি শূন্য হয়ে পড়েছে বিসিবি।

তবে দ্রুতই এ অভাব মিটছে। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ শেষ হবে ১০ ফেব্রুয়ারি। ওই লিগ খেলে আসা বেশ কয়েকজন ক্রিকেটার বিপিএলে পা রাখবেন ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম পর্ব থেকে। এছাড়া ১৭ ফেব্রুয়ারি আরব আমিরাতের আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগ শেষ হলে বিপিএল পাবে আরও টি-টোয়েন্টি তারকাদের।

নিয়মিত ভাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আসবেন আন্দ্রে রাসেল, মঈন আলি ও সুনিল নারাইন। অস্ট্রেলিয়ায় উইন্ডিজের সিরিজ শেষে খুলনা টাইগার্সে যোগ দেবেন শেই হোপ, ওশান থমাস। রংপুর রাইডার্সে খেলতে আসবেন ডেভিড মালান, জিমি নিশাম, ডুয়ানি প্রিটোরিয়াস। এছাড়া রাসি ফন ডার ডুসেনেরও রংপুরে যোগ দেওয়ার কথা আছে। সিলেট স্ট্রাইকার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও দুর্দান্ত ঢাকা-এই তিন দলের নতুন বিদেশি ক্রিকেটার আনার ব্যাপারে খুব একটা তোড়জোড় নেই।      

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist