Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

এমবাপ্পের ৩৮ কেইনের ৩৭

এবারের  মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এমবাপ্পের গোল সর্বোচ্চ ৩৮টি, কেইনের গোল ৩৭টি।
এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এমবাপ্পের গোল সর্বোচ্চ ৩৮টি, কেইনের গোল ৩৭টি।

যাওয়ার আগে রাঙিয়ে চলেছেন কিলিয়ান এমবাপ্পে। লিগ ওয়ানে পিএসজির জার্সিতে কাল (রবিবার) ২০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। মাইলফলকের ম্যাচটা স্মরণীয় করেছেন দুর্দান্ত হ্যাটট্রিকে। তার হ্যাটট্রিকে মোঁপেলিয়েরকে ৬-২ গোলে হারিয়ে শীর্ষস্থান সুসংহত করেছে পিএসজি।

এবারের লিগে এ নিয়ে তৃতীয় হ্যাটট্রিক করলেন এমবাপ্পে। লিগে তার গোল এখন ১৮৮টি, যা অষ্টম সর্বোচ্চ। তিনি পেছনে ফেলেছেন ১৮৭ গোল করা লিঁও’র সাবেক তারকা দি নালোকে।

২৬ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রেস্ত। ১২ পয়েন্ট এগিয়ে থাকায় লিগ জয়টা সময়ের ব্যাপার পিএসজির।

ইউরোপের মর্যাদার পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে সর্বোচ্চ গোল এখন এমবাপ্পের। পিএসজি ছাড়তে চলা এই তারকার গোল ৩৮টি। দুইয়ে থাকা বায়ার্ন মিউনিখের হ্যারি কেইন করেছেন ৩৭ গোল।

ইউরোপিয়ান গোল্ডেন বুটের লড়াইয়ে অবশ্য এগিয়ে কেইন। বুন্দেসলিগায় ইংলিশ অধিনায়কের গোল ২৬ ম্যাচে ৩১টি। মর্যাদার পাঁচ লিগে সর্বোচ্চ গোল তাঁরই। এমবাপ্পে দুইয়ে আছেন লিগ ওয়ানে ২৪ ম্যাচে ২৪ গোল করে।

সিরি ‘এ’তে লাউতারো মার্তিনেজের গোল সর্বোচ্চ ২৩টি, ইংলিশ প্রিমিয়ার লিগে আর্লিং হলান্ডের ১৮টি আর লা লিগায় জুড বেলিংহামের ১৬টি। গোল্ডেন বুটের লড়াইটাও তাই হতে পারে কেইন ও এমবাপ্পের মধ্যে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist