Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

মেসিদের গায়ে আর্জেন্টিনার নতুন জার্সি

মেসি-৩৪

২৮ বছর পর ধরা দিয়েছে বিশ্বকাপ। লিওনেল মেসির নেতৃত্বে জিতেছে বিশ্বকাপের তৃতীয় শিরোপা। নতুন ফুটবল-বিপ্লবে আর্জেন্টিনায় উৎসবের ঢেউ। সেই উৎসব আরও দীর্ঘায়িত করতে এ বছরের কোপা আমেরিকা জয়ের লক্ষ্য আলবিসেলেস্তেদের। জুন-জুলাইয়ের প্রতিযোগিতা আসতে এখনও বেশ কিছুদিন বাকি। তবে আর্জেন্টিনার প্রস্তুতি শুরু হয়ে গেছে। বিশ্ব চ্যাম্পিয়নরা নতুন জার্সি উন্মোচন করেছে। এই জার্সি গায়েই কোপা আমেরিকা মিশনে নামবেন লিওনেল মেসিরা।

এবারের কোপা আমেরিকার আয়োজক যুক্তরাষ্ট্র। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রতিযোগিতায় নামবে শিরোপা ধরে রাখার মিশনে। এর আগে এক ভিডিও’র মাধ্যমে নতুন জার্সি উন্মোচন করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

ভিডিওতে দেখা গেছে, এক শিশু পেন্সিল দিয়ে জার্সি আঁকছে। পেছনে বাজছে আর্জেন্টিনার জাতীয় সংগীত। পেন্সিল হাতে শিশুটি আঁকছে নতুন তারা। কাতার বিশ্বকাপ জিতে এখন ‘থ্রি স্টার’-এর দল আর্জেন্টিনা। ভিডিওতে সেটিই বোঝানো হয়েছে।

শুধু ওই শিশু নয়, ভিডিওতে দেখা গেছে অধিনায়ক মেসিকেও। আরও আছেন আনহেল দি মারিয়া, আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেস, পাউলো দিবালা ও এমিলিয়ানো মার্তিনেসের মতো তারকারা।

এএফএ জানিয়েছে, হোম জার্সিতে আকাশি-সাদার সঙ্গে যোগ করা হয়েছে সোনালী। যে রঙটি ব্যবহার হয়েছে সাফল্যের প্রতীক হিসেবে। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে যে নাটকীয় জয় পেয়েছে আর্জেন্টিনা, তারই প্রকাশ ঘটানো হয়েছে হোম জার্সিতে।

অ্যাওয়ে জার্সি এবার একটু অন্যরকম। নীলচে রঙা এই জার্সিতে যোগ করা হয়েছে আর্জেন্টিনার জাতীয় পতাকা। বুকের নিচ থেকে নেমে যাওয়া দুই পাশে নীলের ভেতর শোভা যাচ্ছে আকাশি ও সাদার স্ট্রিপ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist