Beta
শনিবার, ২ মার্চ, ২০২৪

রান খুঁজছে লিটনের ব্যাট

বিপিএলে রান পাচ্ছেন না লিটন দাস। ছবি: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফেইসবুক

লিটন দাসের কাঁধে নেতৃত্ব তুলে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু নেতৃত্বের ভার কি তার পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলছে? প্রশ্নটা উঠছে কারণ, এই ওপেনারের ব্যাটে রান নেই। বিপিএলের ৪ ম্যাচে কিছুই করতে পারেননি তিনি। আজ (মঙ্গলবার) যেমন প্রথম বলেই ফিরে গেছেন প্যাভিলিয়নে।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে ৮ রানে হেরেছে কুমিল্লা। আগে ব্যাট করা রংপুর নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে করে ১৬৫ রান। সেই রান তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৫৭ রান করতে পারে কুমিল্লা।

এই ম্যাচ পর্যন্ত ঢাকা ও সিলেট পর্ব মিলিয়ে বিপিএলে ৪ ম্যাচ খেলেছে কুমিল্লা। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা খুব একটা সুবিধা করতে পারছে না। তবে সবচেয়ে হতাশা করছেন লিটন। অধিনায়কের দায়িত্ব নিয়ে দুর্দান্ত ঢাকার বিপক্ষে প্রথম ম্যাচে করছিলেন ১৩ রান। পরের ম্যাচের সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ১৪।

সিলেট পর্বে এসে লিটনের অবস্থা আরও করুণ। সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্সের বিপক্ষে করেছেন যথাক্রমে ৮ ও ০ রান। ফলে অধিনায়ককে নিয়ে কুমিল্লার দুচিন্তা বাড়ছেই।

যদিও রংপুরের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসা মাহিদুল ইসলাম জানালেন অন্য কথা। লিটনের ফর্ম নিয়ে চিন্তার কিছু দেখছেন না তিনি, “টি-টোয়েন্টি ম্যাচে অনেক ধারাবাহিক হওয়া খুব কঠিন। লিটন ভাই কেমন ক্রিকেটার তা আমরা জানি। উনি অবশ্যই দ্রুত রানে ফিরবেন। আগে থেকেই তো ভালো ফর্মে আছেন।”

নেতৃত্বের চাপেই কি লিটনের ফর্মহীনতা, এমন প্রশ্নে মাহিদুল বললেন, “নেতৃত্বটা উনাকে চাপে ফেলছে কিনা তা আমি বলতে পারব না। তবে আমার মনে হয় অবশ্যই নেতৃত্ব কোনও চাপ না। তিনি আগেও দলের অধিনায়ক ছিলেন। তো অবশ্যই তিনি ব্যাক করবেন।”

মাহিদুল বলছেন, লিটনকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। কিন্তু গত বিশ্বকাপের পর থেকেই হাসছে না এই উইকেটকিপারের ব্যাট। নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিতে বলার মতো স্কোর ছিল না তার। টি-টোয়েন্টিতে তার সংগ্রহ ছিল অপরাজিত ৪১। আর তিন ওয়ানডেতে লিটনের সর্বোচ্চ রান ছিল ২২।

দেশের জার্সির পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও রান খুঁজছে লিটনের ব্যাট। ফর্মের লিটন কবে ফিরবেন?

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist