Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটি মাহমুদউল্লাহর

ঝড়ো ব্যাটিংয়ে নিজের দ্রুততম হাফসেঞ্চুরি পেয়েছেন মাহমুদউল্লাহ (বাঁয়ে)। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলে ফিট ক্রিকেটারদের একজন হয়ে উঠেছেন মাহমুদউল্লাহ। অথচ বয়সের কারণে একটা সময় কত কথাই না শুনতে হয়েছে। বাতিলের খাতায় ফেলে দেওয়া সেই মাহমুদউল্লাহই বিশ্বকাপে উজ্জ্বলতা ছড়িয়েছেন। এবার বিপিএলেও জাত চেনাচ্ছেন ৩৮ ছুঁইছুঁই মাহমুদউল্লাহ। পেলেন টি-টোয়েন্টিতে নিজের দ্রুততম ফিফটির দেখা।

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ফিটনেসের লেভেল দেখিয়ে যাচ্ছেন তিনি। সঙ্গে পাওয়ার হিটিংয়ে ব্যাটে আগুন ঝরাচ্ছেন। আজ (মঙ্গলবার) সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে রীতিমতো ঝড় তুলেছিলেন ফরচুন বরিশালের মাহমুদউল্লাহ। মাত্র ২৩ বলে করেছেন হাফসেঞ্চুরি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাহমুদউল্লাহ ২৪ বলে খেলেছেন অপরাজিত ৫১ রানের ইনিংস। তার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে বরিশাল করেছে ৫ উইকেটে ১৮৬ রান। শেষ ৩ ওভারে মেহেদী হাসান মিরাজকে নিয়ে গড়েছেন অবিচ্ছিন্ন ৫২ রানের জুটি।

তাতে টি-টোয়েন্টিতে নিজের দ্রুততম ফিফটির রেকর্ডও গড়েছেন মাহমুদউল্লাহ। এই ফরম্যাটে ২৭ বলে ফিফটি ছোঁয়া ইনিংস ছিল মাহমুদউল্লাহর দ্রুততম। ২০১৮ সালে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ইনিংসটি খেলেছিলেন তিনি।

এবার হাফসেঞ্চুরি পেয়েছেন ২৩ বলে। ঝলমলে ইনিংসটি সাজিয়েছেন ৭ চার ও ২ ছক্কায়। তার সঙ্গে অপরাজিত থাকা মিরাজ ৬ বলে এক চার ও এক ছক্কায় করেন ১৫ রান। এছাড়া ওপেনার আহমেদ শেহজাদ ৪১ বলে করেন ৬৬ রান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist