Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

ক্লিনসমানের কোরিয়ার কাছে হারের আগেই মাঠ ছাড়েন মানচিনি

টাইব্রেকারে সৌদি আরবকে হারানোর পর কোরিয়ান ফুটবলারদের উল্লাস। ছবি-এক্স

এবারের এফসি এশিয়ান কাপে তারার মেলা ছিল ডাগআউটে। দক্ষিণ কোরিয়ার কোচের দায়িত্ব নিয়েছেন জার্মানির কিংবদন্তি ইয়ুর্গেন ক্লিনসমান। আর সৌদি আরবের ডাগআউটে ছিলেন ইতালিকে ইউরো জেতানো কোচ রবার্তো মানচিনি।

এশিয়ান কাপের শেষ ষোলয় দেখা হয়ে যায় দুই দলের। মঙ্গলবার নাটকীয় সেই ম্যাচে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনল নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়া। অথচ সৌদি আরব ১-০ গোলে এগিয়ে ছিল নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত।

৪৬ মিনিটে লক্ষ্যভেদ করেছিলেন আব্দুল্লা রাদিফ। ইনজুরি টাইমের নবম মিনিটে সমতা ফেরান কোরিয়ার চো গুয়ে–সাং। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে কেউ গোল না পেলে টাইব্রেকারে যায় ম্যাচ।

টাইব্রেকারে সৌদির সামি-আল নাজেই ও আবদুল রহমান ঘারিবের শট রুখে দেন গোলরক্ষক জো হেইয়ুন-উ। অথচ তিনি কোরিয়ার দ্বিতীয় পছন্দের গোলরক্ষক।

কোরিয়ার হাওয়াং হি-চ্যান চতুর্থ শটটি নেওয়ার আগে ডাগআউট থেকে স্টেডিয়ামের টানেল দিয়ে ড্রেসিংরুমে চলে গিয়েছিলেন মানচিনি। এজন্য ম্যাচ শেষে ক্ষমা চেয়েছেন তিনি, ‘‘ক্ষমা চাচ্ছি। আমি আসলে ভেবেছিলাম ম্যাচ শেষ হয়েছে। কাউকে ছোট করতে চাইনি। সব খেলোয়াড়কে ধন্যবাদ জানাই।’’

কোয়ার্টার ফাইনালে কোরিয়া খেলবে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে। ম্যাচটা সামনে রেখে ক্লিনসমান জানালেন, ‘‘অনেকে বলছিল আমরা গ্রুপে দ্বিতীয় হয়েছি জাপানকে এড়ানোর জন্য। এখন দেখুন শক্তিশালী সৌদির পর অস্ট্রেলিয়ার সঙ্গে খেলতে হচ্ছে। গ্রুপে শীর্ষে না থাকার মূল্য দিচ্ছি এখন।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist