Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
ক্রীড়াঙ্গন থেকে যারা সংসদে

মাশরাফির বাউন্সার সাকিবের ছক্কা মুর্শেদীর হ্যাটট্রিক

সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা ও সালাম মুর্শেদী
সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা ও সালাম মুর্শেদী
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

বয়স বেড়েছে, বলের গতিও কমেছে মাশরাফি বিন মর্তুজার। তবে রাজনীতির মাঠে বাউন্সারই মারলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। নড়াইল-২ থেকে টানা দ্বিতীয়বার বিপুল ভোটে জিতেছেন তিনি।

১৪৭টি কেন্দ্রে মাশরাফি নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট হাফিজুর রহমান হাতুড়ি প্রতীকে পেয়েছেন তিন হাজার ৪১ ভোট। প্রায় পৌনে দুই লাখ ভোটে জিতে টানা দ্বিতীয়বার সংসদ সদস্য হতে যাচ্ছেন মাশরাফি।

বিপুল ভোটে জয়ের পর ফেসবুকে নড়াইলবাসীকে ধন্যবাদ জানিয়ে মাশরাফি লিখেছেন, ‘‘ধন্যবাদ নড়াইলবাসী।’’

সাকিব আল হাসান

অলরাউন্ডার সাকিব বড় ছক্কাই হাঁকিয়েছেন মাগুরা-১ নির্বাচনে। প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে নৌকা প্রতীকে ১৫২ কেন্দ্রে ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট পেয়েছেন তিনি। নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল ইসলাম ডাব প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৯৩৩ ভোট।

তার স্ত্রী উম্মে শিশির আল হাসান ফল প্রকাশের পর সাকিবকে অভিনন্দন জানিয়ে ফেসবুকে লিখেছেন, ‘‘একটা নতুন শুরুর জন্য তোমাকে অভিনন্দন প্রিয়তম। তুমি জীবনের প্রতিটা ক্ষেত্রেই বিজয়ী হয়েছিলে। যদিও আমি সেখানে ছিলাম না তবে আমার সমর্থন সবসময় তোমার পাশে ছিল। মাগুরার লোকদের অসংখ্য ধন্যবাদ নিজেদের ঘরের ছেলে এতটা ভালোবাসা এবং সম্মান দিয়ে বরণ করার জন্য।’’

আব্দুস সালাম মুর্শেদী

বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী হ্যাটট্রিক করেছেন খুলনা-৪ আসনে। নৌকা প্রতীকে ৮৬ হাজার ১৯৪ ভোট পেয়ে টানা তৃতীয়বার সংসদ সদস্য হতে যাচ্ছেন তিনি। মুর্শেদীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এসএম মোর্ত্তজা রশিদী দারা পেয়েছেন ৬০ হাজার ৬৩৯ ভোট।

২০১৮ সালের উপনির্বাচনে আবদুস সালাম মুর্শেদী আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ওই বছর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফের দলের মনোনয়ন নিয়ে তিনি বিজয়ী হন।

নাজমুল হাসান পাপন

কিশোরগঞ্জ-৬ আসন থেকে আবারও বাজিমাত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ১ লাখ ৯৮ হাজার ১৫৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন তিনি। নাজমুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের  হাজি রুবেল তিন হাজার ২০৬ ভোট পেয়েছেন।

অন্য যারা

এছাড়া ক্রীড়াঙ্গন থেকে বেসরকারী ফলে নির্বাচিত হয়ে সংসদ সদস্য হয়েছেন ক্রীড়াঙ্গনের আরও অনেকে। বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। যশোর-৩ থেকে হ্যাটট্রিক করলেন তিনিও।

বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী ঢাকা ৯ আসন থেকে নৌকা প্রতীকে জিতেছেন বিপুল ভোটে। বিসিবির সাবেক সভাপতি আহম মোস্তফা কামালও ধরে রেখেছেন নিজের আসন।

শফিউল আলম চৌধুরী নাদেল: মৌলভীবাজার-২ আসনে ২৭ বছর পর জিতেছেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে।

বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজার-২ থেকে নির্বাচিত হয়েছেন। তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। মৌলভীবাজার-২ আসনে ২৭ বছর পর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি জিতেছেন ৭৩ হাজার ৫২৮ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ কে এম সফি আহমদ ওরফে সলমান (ট্রাক) পান ১৫ হাজার ১৬৮ ভোট। বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও গাজীপুর-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

 ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক, স্কোয়াশ ফেডারেশনের সভাপতি ফারুক খান, রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নিজেদের আসন থেকে। ঢাকা-১ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ঢাকা আবাহনীর চেয়ারম্যান সালমান এফ রহমান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত