Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

এমবাপ্পে রিয়ালে গেলে কাটা পড়বেন কে?

জুড বেলিংহাম,রোদ্রিগো ও ভিনিসিয়ুস জুনিয়রকে নিয়ে রিয়াল মাদ্রিদের বর্তমান আক্রমণভাগ। ছবি: টুইটার
জুড বেলিংহাম,রোদ্রিগো ও ভিনিসিয়ুস জুনিয়রকে নিয়ে রিয়াল মাদ্রিদের বর্তমান আক্রমণভাগ। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

একদিকে কিলিয়ান এমবাপ্পের প্যারিস সেন্ত জার্মেই ছাড়ার খবর। অন্যদিকে তার ভবিষ্যৎ ঠিকানা নিয়ে আলোচনা। যদিও এমবাপ্পে কিংবা পিএসজি- কেউই বিষয়টি নিশ্চিত করেনি। তারপরও দ্য অ্যাথলেটিক-এর দেওয়া খবর আমলে নিয়ে ফরাসি তারকার রিয়াল মাদ্রিদে যাওয়ার জোর গুঞ্জন চলছে ইউরোপিয়ান ফুটবলে। পিএসজি ছাড়লে এই ফরোয়ার্ডের রিয়ালই সম্ভাব্য গন্তব্য। কিন্তু তিনি সান্তিয়াগো বার্নাব্যুতে গেলে রিয়াল দল সাজাবে কী কবে, এই প্রশ্নও দানা বাঁধছে!

মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক এএস-এর খবর, এমবাপ্পে-রিয়ালের চুক্তির আলোচনা চলছে। সামনের গ্রীষ্মেই তাকে দেখা যাবে লস ব্লাঙ্কোস জার্সিতে। তার দলে আসা মানে হলো রিয়ালের তারকাখচিত আক্রমণভাগের আরও ধারাল হওয়া। তবে এখানেও সমস্যা দেখছেন অনেকে। ভিনিসিয়ুর জুনিয়র, রোদ্রিগো, জুড বেলিংহাম, ব্রাহিম দিয়াস, হোসেলু মাতো ও আরদা গুলারের সঙ্গে এমবাপ্পেকে নিয়ে হবে লম্বা ফলোয়ার্ড লাইন। সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের জন্য নিশ্চিতভাবেই চিন্তার বিষয়।

তাদের ভাবনায় আরেকটি দিকও থাকছে। এমবাপ্পের দলে আসা মানে একাদশ থেকে যেকোনও একজনের বাদ পড়া। কারণ রিয়ালে ‘নাম্বার নাইন’ হিসেবে আসছেন না ফরাসি তারকা। রিয়ালের বর্তমান স্কোয়াডে এই একটি জায়গায় ঘাটতি আছে। এবারের মৌসুমে ‘নাম্বার নাইন’ ছাড়াই রিয়ালকে খেলাচ্ছেন কোচ কার্লো আনচেলত্তি। এমবাপ্পে এলেও জায়গাটা পূরণ হচ্ছে না। এর অর্থ হলো এখনকার ফরমেশনে খেলা দল থেকে কেউ একজন কাটা পড়তে যাচ্ছেন।

সেই খেলোয়াড়টি কে? গুঞ্জন ছিল, রিয়ালে ভিনিসিয়ুস জুনিয়রের জায়গা নিচ্ছেন এমবাপ্পে। যেহেতু দুজন একই পজিশনের খেলোয়াড়। লেফট উইং ধরে আক্রমণে উঠে তাদের সাফল্য সবচেয়ে বেশি। সুতরাং এমবাপ্পে এসে পড়লে রিয়ালে ভিনির অধ্যায় শেষ হয়ে যাবে। ফরাসি তারকা সান্তিয়াগো বার্নাব্যুতে এলে নাকি ভিনিসিয়ুস দলই ছেড়ে দেবেন, এমন গুঞ্জনও আছে।

তবে বার্সেলোনাভিত্তিক ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো দিচ্ছে অন্য খবর। ভিনিসিয়ুস নন, এমবাপ্পে এলে কাটা পড়বেন রোদ্রিগো। চলতি মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স ভিনিসিয়ুসের। লা লিগার লিগ টেবিলের শীর্ষস্থান দখলের লড়াইয়ে এই ব্রাজিলিয়ানের জাদুকরী পারফরম্যান্সে জিরোনাকে উড়িয়ে দেয় রিয়াল। তবে তার জাতীয় দল সতীর্থ রোদ্রিগোর পা সেভাবে খেলছে না। এছাড়া এই ফরোয়ার্ডের ‘প্রচেষ্টা’ নিয়েও নাকি সন্তুষ্ট নয় রিয়াল কর্তৃপক্ষ। অভিযোগ, দলের অন্যরা অনুশীলনে যেভাবে পরিশ্রম করেন সেই মাপের কাজ করেন না রোদ্রিগো।

গত বছরই পাঁচ বছরের নতুন চুক্তি করেছেন রোদ্রিগো। সে অনুযায়ী ২০২৮ সাল পর্যন্ত রিয়ালে থাকার কথা তার। তবে মুন্দো দেপোর্তিভো বলছে, শুধু দল নয়, রিয়াল অধ্যায়ই শেষ হয়ে যাচ্ছে তার। সামনের দলবদলে বিক্রি হতে যেতে পারেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত