Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

এমবাপ্পেকে আনতে ভিনিসিয়ুসকে বিক্রি করবে রিয়াল!

এমবাপ্পে-ভিনি-৪
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আলোচনা নতুন নয়। তবে এবার গুঞ্জনের পালে হাওয়া লাগছে জোরেশোরে। আগামী মৌসুমেই নাকি মাদ্রিদের ক্লাবে যোগ দিচ্ছেন ফরাসি ফরোয়ার্ড। কিন্তু তিনি দলে এলে বর্তমান ফরোয়ার্ড লাইনে কোনও একজন খেলোয়াড়কে বাদ পড়তে হবে। তিনি কে? স্প্যানিশ মিডিয়ার নতুন খবর, এমবাপ্পে আনতে ভিনিসিয়ুস জুনিয়রকে বিক্রি করতে যাচ্ছে রিয়াল।

চলতি মৌসুম শেষেই প্যারিস সেন্ত জার্মেইয়ের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে এমবাপ্পের। ফরাসি তারকা তার বর্তমান ক্লাবকে জানিয়ে দিয়েছেন, চুক্তির মেয়াদ আর বাড়াবেন না, মৌসুম শেষেই ছাড়বেন প্যারিস। সম্ভাব্য ঠিকানা হিসেবে রিয়াল মাদ্রিদকে ভাবা হচ্ছে। যদিও রিয়াল কিংবা এমবাপ্পের পক্ষ থেকে কোনও কিছু নিশ্চিত করা হয়নি।

এমবাপ্পে ও ভিনিসিয়ুস খেলেন একই পজিশনে। দুজনই বাঁ উইং ধরে ওপরে উঠে বক্সের ঢোকার চেষ্টা করেন। এমবাপ্পের সান্তিয়াগো বার্নাব্যুতে আসা মানে হলো ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জায়গা হারানো। মাঝে স্প্যানিশ মিডিয়ার খবর ছিল, এমবাপ্পেকে জায়গা ছেড়ে দিলেও একাদশে থাকবেন ভিনি। তার নতুন পজিশন হবে ‘রাইট উইং’। যদিও এই পজিশনে মোটেও স্বাচ্ছন্দ্যবোধ করেন না তিনি।

তবে স্প্যানিশ সংবাদ মাধ্যম নাসিওনাল এখন জানাচ্ছে, ভিনিসিয়ুসকে বিক্রিই করে দেবে রিয়াল। তারা দুটো কারণ সামনে এনেছে। প্রথমত, ভিনিসিয়ুসের ডিসিপ্লিন ইস্যু। অন্যটি ম্যানচস্টার ইউনাইটেডের লোভনীয় প্রস্তাব। গত কিছুদিন ধরেই গুঞ্জনটা শোনা যাচ্ছে। প্রিমিয়ার লিগের ক্লাবটি নাকি ভিনিসিয়ুসকে দলে চায়। সেজন্য রিয়ালকে ২০০ মিলিয়ন ইউরোর বিশাল প্রস্তাব করতে যাচ্ছে ম্যানচেস্টারের ক্লাবটি!

এই খবর যদি সত্য হয়, তাহলে ভিনি হবেন ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড়। নেইমারের ২২২ মিলিয়ন ইউরোর পর আরেক ব্রাজিলিয়ান ২০০ মিলিয়নের রেকর্ড গড়বেন। সমান্তরালে ইউনাইটেডের ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ের ‘ট্যাগ’ যুক্ত হবে তার নামের পাশে।

অবশ্য অর্থের ঝনঝনানির কারণেই যে রিয়াল ভিনিসিয়ুসকে বিক্রি করতে রাজি হচ্ছে, ব্যাপারটা এমন নয়। নাসিওনাল জানাচ্ছে, এখানে বড় ভূমিকা রাখছে ব্রাজিলিয়ান তারকার আচরণগত সমস্যা। তার সঙ্গে কথা বলেও নাকি রিয়াল সমস্যার সমাধান করতে পারছে না। ভিনিসিয়ুসের খারাপ শৃঙ্খলার জন্য তারা ‘ক্লান্ত’। চলতি মৌসুমে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখেছেন বেশ কয়েকটি। সব মিলিয়ে লিগে দেখেছেন ৫টি হলুদ কার্ড।

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজও অসন্তুষ্ট ভিনির ওপর। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ভবিষ্যতে বিক্রি করে দেওয়ার পরিকল্পনাও করে রেখেছেন তিনি। তবে এর আগে তিনি ‘মানসিকভাবে ভিনিকে সাহায্য করার জন্য ব্যক্তিগত কোচের সুপারিশ করে তার মনোভাব উন্নত করার চেষ্টা করতে চান।’ যদিও নাসিওনাল জানাচ্ছে, সাম্প্রতিক সময়ের দৃশ্যপটে স্পষ্ট হয়েছে ডিসিপ্লিনের জায়গায় কোনও উন্নতি হয়নি ভিনিসিয়ুসের।

এমবাপ্পে এলে রিয়ালের প্রথম একাদশে তার জায়গা হারানোর সম্ভাবনাই বেশি। এর ওপর আছে তার আচরণগত সমস্যা ও ইউনাইটেডের বিশাল অঙ্কের প্রস্তাব। ‘কোপ’ তাহলে ভিনির ওপরই পড়ছে!

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত