Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

প্রিয় নায়িকার পাশে থাকতে কবর কিনলেন আড়াই কোটিতে

মেরিলিন মনরো ও হিউ হেফনারের সমাধিস্থল
মেরিলিন মনরো ও হিউ হেফনারের সমাধিস্থল

অনেক আগেই পৃথিবীর মায়া কাটিয়েছেন প্রিয় অভিনেত্রী! তবু তার পাশাপাশি থাকার ইচ্ছা কখনোই ফুরায়নি। আর এ জন্য খরচ করলেন ১ লাখ ৯৫ হাজার ডলার বা প্রায় ২ কোটি ৪০ লাখ টাকা!  

হলিউড অভিনেত্রী মেরিলিন মনরোর কবরের পাশে একটি সমাধিস্তম্ভ নিলামে ওঠার পর তা কিনে নেন বেভারলি হিলসের প্রযুক্তি বিনিয়োগকারী অ্যান্টনি জাবিন।

মনরোর পাশে কবর কেনার পর প্রতিক্রিয়া জানতে চাইলে বিনিয়োগকারী জাবিন বলেন, মনরোর পাশে থাকার ‘সবসময় স্বপ্ন’ দেখেছিলেন।

‘জুলিয়ানস অকশন’ নামের একটি প্রতিষ্ঠানের উদ্যোগ থেকে একই সঙ্গে সুপারস্টার মনরো এবং লাইফস্টাইল ম্যাগাজিন প্লেবয়ের প্রতিষ্ঠাতা হিউ হেফনারের বিভিন্ন জিনিস নিলামে তোলা হয়।

১৯৬২ সালে মাত্র ৩৬ বছর বয়সে ‘রহস্যময়’ মৃত্যুর পর মেরিলিন মনরোকে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে সমাধিস্থ করা হয়। এই জায়গায় তার ভক্তদের ভিড় সবসময় লেগেই থাকে।

‘জেন্টেলম‍েন প্রেফার ব্লন্ডি’ সিনেমার একটি গানে মনরো

লাইফস্টাইল ম্যাগাজিন প্লেবয়ের প্রতিষ্ঠাতা হিউ হেফনারের সমাধিস্থলটিও কাছে। মেরিলিন মনরোর কাছের সমাধিস্থলটি তিনি কিনেছিলেন সে-ই ১৯৯২ সালে।

জেন্টলম্যান প্রেফার ব্লন্ডস, সাম লাইক ইট হট এবং হাউ টু ম্যারি আ মিলিয়নেয়ারসহ বিভিন্ন বক্স অফিস কাঁপানো সিনেমা এবং আবেদনময়ী নারী হিসেবে মেরিলিন মনরো মৃত্যুর এতো বছর পরও ঘুরেফিরে আলোচনায় আসেন।

কবরের পাশাপাশি মেরিলিন মনরোর একটি সাঁতারের পোশাক ও প্লেবয়ের হেফনারের পুরানো বিছানাও কিনেছেন ব্যবসায়ী জাবিন।

নিলামে মনরোর ব্যবহৃত একটি সিল্কের গোলাপি পোশাক বিক্রি হয় ৩ লাখ ২৫ হাজার ডলারে (৩ কোটি ৫৬ লাখ টাকায়)। আর তার ব্যবহার করা এলিজাবেথ আরডেন ব্র্যান্ডের লিপস্টিকটির দাম ওঠে ৬৫ হাজার ডলার (৭১ লাখ ৩০ হাজার টাকা প্রায়)।  


নিলামে মনরোর ব্যবহৃত এই সিল্কের গোলাপি পোশাকটি বিক্রি হয় সাড়ে ৩ কোটি টাকারও বেশি দামে।

অন্যদিকে হেফনারের বহুল পরিচিত একটি জ্যাকেট, চপ্পল, পায়জামা এবং তামাকের পাইপ একসঙ্গে বিক্রি হয় ১৩ হাজার ডলারে (১৪ লাখ ২৬ হাজার টাকা প্রায়)।

হেফনারের প্লেবয় সদর দপ্তরে ঝোলানো একটি শিল্পকর্মও বিক্রি হয়। প্লেবয় এর প্রতিষ্ঠাতা হিউ হেফনারের নামে ২০১৭ সালে তার মৃত্যুর পর নারীদের জোর করে যৌনতায় জড়ানো এবং মাদকাসক্ত করে তোলার মতো গুরুতর অভিযোগ উঠেছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist