Beta
শনিবার, ২ মার্চ, ২০২৪

ফিফা দ্য বেস্টে জামালের সেরা মেসি কাবরেরার হলান্ড

জাতীয় দলের অধিনায়ক , জাতীয় দলের কোচ, বিভিন্ন দেশের সংবাদমাধ্যমের প্রতিনিধি ও সাধারণ ফুটবল ভক্ত- ফিফা বর্ষসেরা নির্বাচিত হয়েছেন এই চার ক্যাটাগরির ভোটে। লিওনেল মেসি ও আর্লিং হলান্ডের পয়েন্ট ছিল সমান ৪৮। তাই কার্যকর হয় ফিফার ‘রুলস অব অ্যালোকেশন’ এর ১২ নম্বর অনুচ্ছেদ। তাতে জাতীয় দলের অধিনায়কদের ভোটে প্রথম পছন্দের তালিকায় এগিয়ে থাকায় ‘দ্য বেস্ট’ হন মেসি।

মেসির দ্য বেস্ট হওয়ায় তাই অবদান আছে বাংলাদেশি অধিনায়ক জামাল ভুঁইয়ার ভোটেরও। প্রথম পছন্দ হিসেবে তিনি ভোট দিয়েছেন মেসিকে। এরপর তিনি ভোট দিয়েছেন হলান্ড ও কেভিন ডি ব্রুইনাকে।

বাংলাদেশের স্প্যানিশ কোচ কাবরেরার সেরা তিনেই রাখেননি মেসিকে। তার প্রথম ভোটটা পেয়েছেন হলান্ড। তিনি পরের দুটি ভোট দিয়েছেন ম্যানচেস্টার সিটির রদ্রি ও ইলকায় গুনদোয়ানকে।
বাংলাদেশের সংবাদিক হিসেবে ভোট দিয়েছেন রায়হান মাহমুদ। তিনিও কাবরেরার মত এক নম্বরে রেখেছেন হলান্ডকে। মেসিকে তিনি রেখেছেন দুইয়ে আর তিনে গুনদোয়ানকে। সেরা পুরুষ কোচের নির্বাচনে বাংলাদেশের তিনটিটি ভোটই পেয়েছেন পেপ গার্দিওলা।

মেয়েদের বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচনে বাংলাদেশ নারী দলের অধিনায়ক সাবিনা খাতুনের এক নম্বর পছন্দ ছিল হিনাতা মিয়াজাওয়া। এরপর তিনি ভোট দিয়েছেন স্যাম কার ও অ্যালেক্স গ্রিনউডকে। এই তিনজনের কেউ জায়গা পাননি সেরা তিনে। নারী দলের কোচ সাইফুল বারী ভোট দিয়েছেন নারী ফুটবলার হওয়ার আইতানা বোনমাতিকেই।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist