Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

যে কারণে হচ্ছে না মেসি-নেইমারের ‘পুনর্মিলন’

বার্সেলোনার পর পিএসজিতেও সতীর্থ ছিলেন মেসি ও নেইমার। ছবি: টুইটার

নেইমার খুব করে চেয়েছিলেন লিওনেল মেসির সঙ্গে আবার মাঠে নামতে। মেসি প্যারিস সেন্ত জার্মেইয়ে এলে সেই ইচ্ছা পূরণ হয় ব্রাজিলিয়ান তারকার। এরপর দুজন আবার দুদিকে। মেসি চলে গেছেন ইন্টার মায়ামিতে আর নেইমার আল হিলালে। লাতিন আমেরিকার দুই তারকার ‘পুনর্মিলন’ হওয়ার উপলক্ষ আবারও তৈরি হয়। কিন্তু নেইমারের কারণে সেটি হলো না!

বাংলাদেশ সময় আজ (সোমবার) রাত ১২টায় মুখোমুখি হচ্ছে ইন্টার মায়ামি ও আল হিলাল। মেজর লিগ সকারের দলটি প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে এসেছে এশিয়া সফরে। এখন রয়েছে সৌদি আরবে। সেখানেই রাজধানী রিয়াদের ক্লাবের বিপক্ষে মাঠে নামবে তারা।

এই ম্যাচটি তৈরি করে দিয়েছিল মেসি-নেইমারে ‘পুনর্মিলন’ হওয়ার উপলক্ষ। বার্সেলোনার পর পিএসজিতে তারা ছিলেন সতীর্থ। প্রীতি ম্যাচটিতে অবশ্য প্রতিপক্ষ হিসেবে দেখা হতো। ফুটবল ভক্তদের জন্য সেটাও-বা কম কীসে। কিন্তু মাঠের দেখা হলো না মেসি-নেইমারের।

গত বছরের আগস্টে ৯০ মিলিয়ন ইউরোতে পিএসজি থেকে আল হিলালে নাম লেখান নেইমার। সৌদি ক্লাবটির নতুন প্রজেক্টে তিনি হলেন মূল স্তম্ভ। কিন্তু আল হিলালের জার্সিতে খেলেছেন মোটে ৫ ম্যাচ, গোল তার একটি। গত অক্টোবরে ব্রাজিলের হয়ে খেলার সময় লিগামেন্ট ছিঁড়ে যায় তার। যে কারণে ২০২৩-২৪ মৌসুমই শেষ হয়ে গিয়েছে নেইমারের। এই চোটের কারণেই মেসির সঙ্গে তার মাঠের লড়াইটা দেখা হচ্ছে না ফুটবলপ্রেমীদের।

ইনজুরিতে ক্যারিয়ারের অনেকটা সময় মাঠের বাইরে কাটিয়েছেন নেইমার। যার প্রভাব পড়েছে তার মার্কেট ভ্যালুতে। গত আগস্টে যখন আল হিলালে যোগ দিয়েছিলেন, তখন তার মার্কেট ভ্যালু ছিল ৬০ মিলিয়ন ইউরো। তবে ট্রান্সফার মার্কেট জানাচ্ছে, বর্তমানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দাম ৪৫ মিলিয়ন ইউরো। অর্থাৎ, এই কয়েক মাসে ১৫ মিলিয়ন ইউরো দাম কমেছে নেইমারের।

অবশ্য তাকে ছাড়াই শিরোপার পথে এগিয়ে যাচ্ছে আল হিলাল। সৌদি প্রো লিগে ১৯ ম্যাচ শেষে ৫৩ পয়েন্ট নিয়ে তারা শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা ক্রিস্তিয়ানো রোনালদোর আল নাসরের চেয়ে এগিয়ে ৭ পয়েন্টে। এবারের মৌসুমের দুর্দান্ত যাত্রায় এখন পর্যন্ত কোনও ম্যাচ হারেনি আল হিলাল।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist