Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

মেসি-রোনালদোর ‘দ্য লাস্ট ডান্স’ আর হবে কী?

ম্যাচটার নাম দেয়া হয়েছিল ‘দ্য লাস্ট ডান্স’। ৩৯ বছর ছুঁই ছুঁই ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে লিওনেল মেসি শেষবারের মতো মুখোমুখি হতে পারতেন আজ (বৃহস্পতিবার)। রিয়াদ সিজন কাপে ইন্টার মায়ামির হয়ে মেসি খেললেও চোটের জন্য মাঠে নামবেন না রোনালদো।

আল নাসর কোচ লুইস ক্যাস্ত্রো জানিয়েছেন, ‘‘রোনালদো এখন পুনর্বাসনের শেষ পর্যায়ে । আগামী কয়েক দিনের মধ্যে দলের সঙ্গে অনুশীলন শুরু করতে পারবে ও। এই ম্যাচে সে খেলবে না (মেসির বিপক্ষে)।’’

মেসি-রোনালদো সর্বশেষ মুখোমুখি হয়েছিলেন ২০২৩ সালের জানুয়ারিতে। একটি প্রীতি ম্যাচে মেসি পিএসজির হয়ে আর রোনালদো খেলেন সৌদি অল স্টার দল। সৌদি আরবের দলটি জিতেছিল ৫-৪ গোলে, রোনালদো লক্ষ্যভেদ করেন দুবার। সেই ম্যাচের একটি টিকিট নিলামে বিক্রি হয়েছিল বাংলাদেশি মুদ্রায় ২৭ কোটি টাকায়!

ম্যাচটা অবশ্য অফিসিয়াল রেকর্ড বুকে রাখা হয়নি। অফিসিয়ালি মেসি-রোনালদো দেশ ও ক্লাবের হয়ে মুখোমুখি হয়েছেন ৩৬ ম্যাচ। মেসি জিতেছেন ১৬ আর রোনালদো ১১ ম্যাচ, ড্র হয়েছে অন্য ৯ ম্যাচ। মেসি গোল করেছেন ২২টি, রোনালদো ২১টি। অ্যাসিস্ট মেসির ১১ আর রোনালদোর ১টি।

দুজনের প্রথম দেখা ২০০৮ সালের এপ্রিলে। মেসি তখন খেলতেন বার্সেলোনা আর রোনালদো ম্যানইউতে। ন্যুক্যাম্পে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচটি শেষ হয় গোলশূন্য ড্রতে। রোনালদো মিস করেছিলেন পেনাল্টি। ফিরতি লেগে ১-০ গোলে জিতে ফাইনালে নাম লেখায় রোনালদোর দল।

রোনালদো রিয়ালে আসার পর অন্য মাত্রায় পৌঁছেছিল ‘এল ক্লাসিকো’র উত্তাপ। সে সব এখন কেবলই স্মৃতি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist