Beta
শনিবার, ২ মার্চ, ২০২৪

মেসি-জাভির ‘পুনর্মিলন’ ইন্টার মায়ামিতে?

বার্সেলোনার জার্সিতে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছেন মাঠে। ভিজেছেন সাফল্যের বৃষ্টিতে। সেই লিওনেল মেসি ও জাভির ‘পুনর্মিলন’ হতে পারে। না, বার্সেলোনায় তাদের একত্র হওয়ার সুযোগ আপাতত নেই। দিনদুয়েক আগে জাভি বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন। ওদিকে মেসি খেলছেন ইন্টার মায়ামিতে। আটলান্টিকের ওপারেই হতে পারে তাদের ‘পুনর্মিলন’।

সতীর্থ হিসেবে ১১ বছর একসঙ্গে খেলেছেন মেসি-জাভি। কাতালান ক্লাবটিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়ে ২০১৫ সালে ন্যু ক্যাম্প ছাড়েন বিশ্বকাপজয়ী মিডফিল্ডার। এরপর তার সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড নিজের করে ২০২১ সালে বার্সেলোনা-অধ্যায় শেষ করেন মেসি।

যদিও তার ন্যু ক্যাম্প ছাড়ার আগেই দুই সতীর্থের পুনর্মিলনের সম্ভাবনা তৈরি হয়েছিল। ততদিনে জাভি কোচিং ক্যারিয়ার শুরু করায় মেসির সঙ্গে তার গুরু-শিষ্যের সম্পর্ক গড়ে ওঠার গুঞ্জন চাউর হয়েছিল স্প্যানিশ মিডিয়ায়। কিন্তু হয়নি তা।

জাভি বার্সেলোনা কোচ হয়ে ঠিকই এলেন, কিন্তু ততদিনে ন্যু ক্যাম্প ছেড়ে গেছেন মেসি। বার্সেলোনায় না হলেও সাবেক দুই সতীর্থের আবার একসঙ্গে হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে।

ব্যর্থতার দায় মাথায় নিয়ে বার্সেলোনার কোচের পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন জাভি। চলতি মৌসুম শেষেই ইতি টানবেন বার্সার দ্বিতীয় অধ্যায়। সাবেক স্প্যানিশ মিডফিল্ডারের পরবর্তী গন্তব্য কোথায়- এ নিয়ে চর্চা চলছে। কেউ বলছেন, সৌদি ফুটবলে যোগ দেবেন জাভি। আবার শোনা যাচ্ছে, এক বছর বিরতি নেবেন ফুটবল থেকে।

এই যখন অবস্থা, তখন স্পেনের বিখ্যাত টিভি অনুষ্ঠান ‘এল চিরিনগুইতো’ দিয়েছে অন্য রকম তথ্য। সেখানে বলা হয়েছে, ইন্টার মায়ামিতে যোগ দিতে পারেন জাভি। বার্সেলোনার দায়িত্ব ছাড়ার পর জাভির ইচ্ছা এক বছর ফু্টবল থেকে বাইরে থাকার। তবে এরইমধ্যে ইন্টার মায়ামি কর্তৃপক্ষের সঙ্গে নাকি যোগাযোগ শুরু করেছেন তিনি। সবকিছু ঠিক থাকলে মেজর লিগ সকারের দলের ডাগ আউটে দেখা যেতে পারে জাভিকে।

সেটি হলে মেসির সঙ্গে হবে হবে জাভির পুনর্মিলন। আর্জেন্টাইন ফরোয়ার্ড পিএসজি ছেড়ে এখন খেলছেন ইন্টার মায়ামিতে। শুধু মেসি নন, বার্সেলোনায় জার্সি গায়ে চড়ানো সের্হিয়ো বুশকেটস, জোর্দি আলবা ও লুইস সুয়ারেসও খেলছেন ক্লাবটিতে। ফলে সাবেক সতীর্থদের সঙ্গে কোচের ভূমিকায় নতুন অধ্যায় শুরু হতে পারে জাভির।

যদিও ইন্টার মায়ামি বর্তমান কোচ জেরার্দো মার্তিনোকে বাদ দিয়ে চিন্তা করবে কিনা, সেটাও একটা প্রশ্ন। এই কোচের ছোঁয়ায় সাফল্য এসেছে ইন্টার মায়ামিতে। গত বছর জিতেছে লিগস কাপের শিরোপা। এখন আছে মেজর লিগ সকারের নতুন মৌসুম শুরুর অপেক্ষায়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist