Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

করোনা পজিটিভ হয়েও মাঠে নামছেন অধিনায়ক মার্শ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। কিন্তু তিনি করোনাভাইরাসে আক্রান্ত হলে প্রথম টি-টোয়েন্টিতে খেলা নিয়ে সংশয় জন্মে। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) নিশ্চিত করেছে, হোবার্টের ম্যাচে খেলবেন মার্শ।

করোনা পজিটিভ হয়ে মাঠে নামা অবশ্য অস্ট্রেলিয়ার জন্য নতুন ঘটনা নয়। ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজেই কোভিড-১৯ ভাইরাস নিয়ে খেলেছেন ক্যামেরন গ্রিন। এবার প্রাণঘাতী ভাইরাস নিয়ে টি-টোয়েন্টিতে খেলতে নামবেন মার্শ।

অবশ্য সাধারণ খেলোয়াড়ের মতো উপস্থিতি থাকবে না এই অলরাউন্ডারের। তার জন্য আলাদা ব্যবস্থা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অন্য খেলোয়াড়দের নিরাপত্তার কথা চিন্তা করে মার্শের জন্য বানানো হয়েছে আলাদা ড্রেসিং রুম। আইসোলেশনে থাকবেন মাঠেও। সতীর্থ কিংবা প্রতিপক্ষের কোনও খেলোয়াড়ের কাছে যাওয়ার সুযোগ নেই মার্শের।

এ কারণে প্রশ্ন উঠেছে মার্শের নেতৃত্ব নিয়ে। যেহেতু তিনি অধিনায়ক, তাহলে খেলোয়াড়দের সঙ্গে পরিকল্পনা ভাগাভাগি করবেন কীভাবে? এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, দিক-নির্দেশনা যাই দেওয়ার থাকুক, মার্শকে দিতে হবে নিরাপদ ‍দূরত্ব থেকে।

সামনের নিউজিল্যান্ড সফরেও অধিনায়ক মার্শ। সেটা এমনকি প্যাট কামিন্স ফেরার পরও। আর এখন করোনা পজিটিভ হওয়ার পরও তার অধিনায়ক থাকার বিষয়টি একটা পরিষ্কার বার্তা দিচ্ছে- সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে মার্শের কাঁধেই থাকছে অস্ট্রেলিয়ার নেতৃত্বের দায়িত্ব।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist