Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটারের টি-টোয়েন্টি ভাগ্য

অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। ছবি: টুইটার
অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেটার মিচেল স্টার্ক। এবারের নিলামে কলকাতা নাইট রাইডার্স তাকে কিনতে খরচ করেছে ২৪ কোটি ৭৫ লাখ রুপি। যদিও দামের সঙ্গে পারফরম্যান্সে মিল ছিল না। প্রথম দুই ম্যাচে কোনও উইকেটই পাননি। সেই স্টার্ক তৃতীয় ম্যাচে উইকেট পেয়ে জানালেন, টি-টোয়েন্টি ক্রিকেটে ভাগ্যও দরকার পড়ে।

২৩ মার্চ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএলে ফিরেছেন স্টার্ক। ইডেন গার্ডেনসের এই ম্যাচের পারফরম্যান্সের সঙ্গে যায়নি তার ‘প্রাইজ ট্যাগ’। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে পরের ম্যাচেও ছিলেন নিষ্প্রভ। দুই ম্যাচে ১০০ রান খরচ করেও স্টার্ক ছিলেন উইকেটশূন্য। স্বাভাবিকভাবেই সমালোচনা বাড়তে থাকে।

তবে ভেঙে পড়েননি স্টার্ক। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ফিরেছেন চেনা ছন্দে। দুর্দান্ত বোলিংয়ে ২৫ রান দিয়ে নেন ২ উইকেট। সেই উইকেট দুটি হলো মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নারের।

অস্ট্রেলিয়ার জার্সিতে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচের জয়ের নায়ক স্টার্ক। চাপ তাকে স্পর্শ করে না। আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটারের ‘ট্যাগ’-ও তাকে প্রভাবিত করছে না। শুরুতে ঠিকঠাক পারফর্ম করতে পারেননি কেন, এই ব্যাখ্যা তার কাছে নেই। কারণ তৃতীয় ম্যাচে কোনও পরিবর্তন ছাড়াই সফল হয়েছেন স্টার্ক।

নিজের পারফরম্যান্স নিয়ে অস্ট্রেলিয়ান পেসারের মূল্যায়ন, “এই ম্যাচে বোলিংয়ে বড় কোনও পরিবর্তন করেছি, বিষয়টা তেমন নয়। টি-টোয়েন্টিতে অনেক সময় কিছু সুযোগ নষ্ট হয়। দেখা যায় অনেক কিছুই পক্ষে আসে না। আমার শুরুটা যেরকম চেয়েছিলাম, সেরকম হয়নি। তবে তিন ম্যাচে জিতেছি এটাই বড় বিষয়।”

সঙ্গে যোগ করেছেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক সময় ভাগ্যেরও প্রয়োজন হয়। দেখা গেল, খোঁচা লেগে বল চলে গেল কিংবা দুই-একটা ক্যাচ পড়ল… এটাই টি-টোয়েন্টি ক্রিকেট। আমি দুটি উইকট পেয়েছি, তবে সবচেয়ে বড় কথা হলো দলের জয়।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত