Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

৪-৫ সেকেন্ডে ফোনের আইএমইআই বদলে ফেলে তারা

র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের একাংশ।
র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের একাংশ।

ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইল ফোনের বাজার নিয়ন্ত্রণ করে আসা চক্রের ২০ সদস্যকে গ্রেপ্তার এবং তাদের কাছ থেকে ৯০০ মোবাইল ফোন উদ্ধার করার কথা জানিয়েছে র‍্যাব।

র‍্যাব বলছে, এই চক্রের সদস্যরা ৪ থেকে ৫ সেকেন্ডের মধ্যে মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করতে সক্ষম।

মঙ্গলবার দুপুরে ঢাকার কারওয়ান বাজারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

তিনি জানান, সোমবার ঢাকা ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে মোবাইল ফোন চুরিতে জড়িত চক্রের ২০ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এই চক্রের সদস্যরা পরস্পরের সঙ্গে যোগাযোগ রেখে রাজধানীতে চোরাই মোবাইল ফোনের বাজার নিয়ন্ত্রণ করে আসছিল।

মোবাইল ফোন চুরিতে জড়িত চক্রের ২০ জনকে গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে উদ্ধার করা ফোন সামনে রেখে মঙ্গলবার সংবাদ সম্মেলন করে র‌্যাব।

এই চক্রটি মূলত অ্যান্ড্রয়েড ফোন নিয়ে কাজ করে জানিয়ে র‍্যাবের ‍মুখপাত্র বলেন, তারা আইফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করাকে ঝামেলা মনে করে। তাদের কাছে আইফোন এলে তারা সেটি আরেকটি চক্রের কাছে বিক্রি করে দেয়।

কমান্ডার মঈন জানান, গত পাঁচ বছরে প্রায় ২০ হাজার মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করেছে চক্রটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার ২০ জনের মধ্যে কেউ চোর, কেউ ছিনতাইকারী, কেউ আবার ফোনের আইএমইআই নম্বর পরিবর্তনে এক্সপার্ট।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist