Beta
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

অবসর ভাঙার পর জাতীয় দলে আমির-ইমাদ

121

রমজানের মধ্যেই বিশ্বকাপ ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছে পাকিস্তান। আজ (সোমবার) থেকে ২৯ জন খেলোয়াড়কে নিয়ে কাকুলে সেনাবাহিনীর সঙ্গে বিশেষ ক্যাম্প শুরু হয়েছে শাহিন শাহ  আফ্রিদিদের। সেই ক্যাম্প চলবে ১০ দিন।

২৯ জন খেলোয়াড়ের মধ্যে উল্লেখযোগ্য দুটি নাম মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। পিএসেএল দুর্দান্ত পারফর্ম্যান্সের পর অবসর ভেঙে জাতীয় দলে ফেরার ঘোষণা দিয়েছিলেন ইমাদ। কাল (রবিবার) একই ঘোষণা দেন মোহাম্মদ আমিরও। এমন ঘোষণার পর দুজনকেই জাতীয় দলে ফিরিয়েছে পিসিবি।

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন মোহাম্মদ আমির। পিসিবির সে সময়ের চেয়ারম্যান রমিজ রাজা আর কোচ ওয়াকার ইউনিস ও মিসবাহ–উল–হকের সঙ্গে দ্বন্দ্বের জন্যই নিয়েছিলেন এমন সিদ্ধান্ত। শর্ত দিয়েছিলেন তারা সরে গেলে ফিরবেন জাতীয় দলে।

৩১ বছর বয়সী এই পেসার সামাজিক যোগাযোগ মাধ্যমে কাল লিখেছিলেন, ‘‘আমি এখনো জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবন আমাদের এমন জায়গায় নিয়ে আসে, যেখানে কখনও কখনও সিদ্ধান্তগুলো পুনর্বিবেচনা করতে হয়। পিসিবির সঙ্গে আমার ইতিবাচক আলোচনা হয়েছে। তারা আমাকে বুঝিয়েছেন যে দলের আমাকে দরকার।’’

এজন্যই বিশেষ সেই ক্যাম্পের দলে রাখা হয়েছে আমিরকে। তবে বিশ্বকাপে তিনি বা ইমাদ ওয়াসিমরা-শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বে খেলবেন কিনা, নিশ্চিত নয়। কারণ গুঞ্জন রয়েছে শাহিনকে সরিয়ে আবারও বাবর আজমকে নেতৃত্বে ফেরানোর।

পিসিবি চেয়ারম্যান পুরো ব্যাপারটা খোলাসা না করলেও দিয়েছেন সেই ইঙ্গিত, ‘‘আমিও জানি না কে অধিনায়ক হবে। শাহিন থাকবে নাকি নতুন কেউ আসবে, সেটি ফিটনেস ক্যাম্পের পর ঠিক করা হবে। বেশ কয়েকটি কৌশলগত ব্যাপার বিবেচনা করব, যার বিস্তারিত কিছু বলছি না। আমরা দীর্ঘমেয়াদে সমাধান চাই-সেটি শাহিন হোক বা অন্য কেউ।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist