Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

পুলিশের বিপক্ষে কষ্টের জয় মোহামেডানের

মোহামেডান প্রিমিয়ার হকি লিগে কষ্টের জয় পেয়েছে। ছবি: সংগৃহীত।
মোহামেডান প্রিমিয়ার হকি লিগে কষ্টের জয় পেয়েছে। ছবি: সংগৃহীত।

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে ঘাম ঝরানো জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।  বুধবার মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের শেষ ম্যাচে মোহামেডান ৪-৩ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশকে।

মোহামেডানের মালয়েশিয়ান খেলোয়াড় ফয়জাল বিন সারি করেছেন জোড়া গোল। দ্বীন ইসলাম ইমন ও আশরাফুল আলম ১টি করে গোল করেন।

পুলিশ এসসির আব্দুল মালেক, নাহিদ লাবু ও ভারতের গুরজিৎ সিং ১টি করে গোল করেন।

এই জয়ে ১৯ পয়েন্ট মোহামেডান। ৭ খেলায় ৬ জয় ও ১ ড্র মোহামেডানের। ৯ ম্যাচ শেষে ৪ জয়, ২ ড্র এবং ৩ হারে পুলিশের সংগ্রহ ১৪ পয়েন্ট।

ম্যাচের প্রথম কোয়ার্টারেই পুলিশের বিপক্ষে দাপুটে শুরু মোহামেডানের। ইমন, সারি, আশরাফুল মিলে সাদা-কালোদের ৩ গোল এনে দেন। তৃতীয় মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে শুরুর অগ্রগামিতা ইমনের (১-০)।

আশরাফুল আলমের ফিল্ড গোলে ১২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান (২-০)। মিনিট তিনেক পর আবারো গোল উৎসব সাদা-কালোর। ফয়জাল বিন সারি পেনাল্টি কর্নার থেকে ব্যবধান ৩-০ তে বাড়িয়ে নেন। শুরুর আক্রমণ সামলে উঠতে সময় লাগেনি পুলিশের।

খেলার দ্বিতীয় কোয়ার্টারেই ঘুরে দাঁড়ায় এবারের আসরের চমক জাগানিয়া দল বাংলাদেশ পুলিশ এসসি। ১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান কমান পুলিশের গুরজিৎ সিং (৩-১)। পরের মিনিটেই মালেকের দারুণ এক ফিল্ড গোলে ব্যবধান আরো কমে দাঁড়ায় (৩-২) গোলের।

পুলিশকে হারাতে বেশ বেগ পেতে হয়েছে মোহামেডানকে। ছবি: সংগৃহীত।

দ্বিতীয় কোয়ার্টারে গোল না পাওয়া মোহামেডান তৃতীয় কোয়ার্টারের প্রথম মিনিটেই অর্থাৎ ৩১ মিনিটে ফয়জাল সারির ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে নিয়ে যায় ৪-২ গোলে।

৪৪ মিনিটে নাহিদ লাবুর ফিল্ড গোলে ব্যবধান কমিয়ে ৪-৩ এ নিয়ে আসে পুলিশ। খেলার চতুর্থ ও শেষ কোয়ার্টারে দুদলই গোলের চেষ্টা চালায়। এ সময় পুলিশের বেশ কয়েকটি সংঘবদ্ধ আক্রমণ রুখে দেয় মোহামেডান।

এমনকি খেলার শেষ দিকে পেনাল্টি কর্নার পেয়েও সমতায় ফিরতে পারেনি পুলিশ। মোহামেডানের কাছে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় দলকে।

শাকিলের জোড়া গোলে সাধারণ বীমার জয়

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে দারুণ এক জয় পেয়েছে সাধারণ বীমা কর্পোরেশন ক্লাব। বুধবার মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে আজাদ স্পোর্টিং ক্লাবকে ৬-২ গোলের ব্যবধানে হারিয়েছে বীমা।

শাকিল হোসেনের জোড়া গোলে এ জয় তুলে নেয় দলটি। এছাড়া বীমার জার্সিতে রাব্বি সালেহীন রকি, জামিল বিন তালিব শিহাব, হৃদয়ে হোসেন এবং ভারতের আশু ১টি করে গোল করেন।

আজাদের মোহাব্বত ও শাহির ১টি করে গোল করলেও দলের হার ঠেকাতে পারেননি।

শাকিলের জোড়া গোলে জিতেছে সাধারণ বীমা। ছবি: সংগৃহীত।

ম্যাচের সপ্তম মিনিটেই শাকিলের ফিল্ড গোলে শুরুতে এগিয়ে যায় সাধারণ বীমা (১-০)। ১০ মিনিটে শাকিলের জোড়ায় ব্যবধান দ্বিগুণ করে দলটি (২-০)। প্রথম কোয়ার্টারে পিছিয়ে থেকে মাঠ ছাড়ে আজাদ।

দ্বিতীয় কোয়ার্টারে গোল দেয়ার প্রাণপন চেষ্টা করেও গোল তুলে নিতে পারেননি আজাদের ফরোয়ার্ডরা। একই চিত্র দেখা গেছে সাধারণ বীমার ক্ষেত্রেও।

তৃতীয় কোয়ার্টারে প্রথম গোলের মুখ দেখে আজাদ। ৩৬ মিনিটে মোহাব্বতের ফিল্ড গোলে ব্যবধান কমায় দলটি (২-১)। ৪০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন বীমার ভারতীয় খেলোয়াড় আশু (৩-১)।

পরের মিনিটে শিহাবের গোলে ব্যবধান আরো এগিয়ে নেয় বীমা (৪-১)। চতুর্থ ও শেষ কোয়ার্টারের ৫২ মিনিটে রাব্বি সালেহীন রকি গোল করলে ব্যবধান ৫-১ করে সাধারণ বীমা। পরের মিনিটেই আবারো পেনাল্টি কর্নার থেকে গোল করে বীমার সঙ্গে গোল পার্থক্য কমিয়ে আনেন শাহির (৫-২)। ৫৫ মিনিটে ম্যাচের শেষ গোলটি সাধারণ বীমার হৃদয়। ৬-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বীমা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist