Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
প্রিমিয়ার হকি লিগ

সুপার সিক্সে টানা দ্বিতীয় জয় মোহামেডানের

সুপার সিক্সে টানা ২ ম্যাচ জিতেছে মোহামেডান। ছবি: সংগৃহীত।
সুপার সিক্সে টানা ২ ম্যাচ জিতেছে মোহামেডান। ছবি: সংগৃহীত।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

প্রিমিয়ার ডিভিশন হকি লিগের সুপার সিক্স পর্বে টানা দ্বিতীয় জয় পেয়েছে শিরোপা প্রত্যাশী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। শনিবার মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ পুলিশ স্পোর্টিং ক্লাবকে ৬-৩ গোলের ব্যবধানে হারিয়েছে সাদা-কালোরা।

শুক্রবার অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে ৯-২ গোলে উড়িয়ে দেওয়া মোহামেডান পরের ম্যাচেই পুলিশের বিরুদ্ধে বড় জয়ের দেখা পেয়েছে।

ম্যাচে মোহামেডানের মালয়েশিয়ার ফয়জাল বিন সারি জোড়া গোল করেন। রাসেল মাহমুদ জিমি, শিমুল ইসলাম, আমিরুল ইসলাম এবং আরেক মালয়েশিয়ান ফিতরি বিন সারি করেছেন ১টি করে গোল।

পুলিশের আহসান হাবিব, পাকিস্তানের ইহতিসাম আসলাম, ভারতের দীপক প্যাটেল ১টি করে গোল করেন। এ জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রাখল মোহামেডান।

ম্যাচের ১৪ মিনিটে জিমির ফিল্ড গোলে এগিয়ে যায় মোহামেডান (১-০)। ১৬ মিনিটে শিমুলের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করে দলটি (২-০)।

প্রিমিয়ার হকি লিগে জয় পেয়েছে মোহামেডান। ছবি: সংগৃহীত।

৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আমিরুল গোল করলে পুলিশের সঙ্গে মোহামেডানের গোল পার্থক্য দাঁড়ায় ৩-০। ৩৯ মিনিটে আসলামের ফিল্ড গোলে ব্যবধান কমায় পুলিশ (৩-১)।

৪৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হাবিব গোল করলে ম্যাচে কিছুটা হলেও প্রতিদ্বন্দ্বীতার আভাস মেলে (৩-২)। কিন্তু শেষ ১০ মিনিটে আরও তিন গোল করে ম্যাচ নিজেকে পকেটে পুরে মোহামেডান।

৫২ মিনিটে ফায়জাল সারির ফিল্ড গোলে ব্যবধানে ৪-২ করে মোহামেডান। ৫৫ মিনিটে ফায়জাল সারি পেনাল্টি কর্নার থেকে গোল পেলে ৫-২ ব্যবধানে এগিয়ে যায় সাদা-কালোরা।

৫৬ মিনিটে দীপক পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান ৫-৩ করেন। ম্যাচের একবারে অন্তিম মুহূর্তে পেনাল্টি স্ট্রোক পায় মোহামেডান। গোল করেন ফিতরি বিন সারি। ৬-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

ঊষাকে হারিয়ে সুপার সিক্স শুরু মেরিনার্সের

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে দারুণ এক জয় পেয়েছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। শনিবার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় ঊষা ক্রীড়া চক্রকে ৫-৩ গোলের ব্যবধান হারায় মেরিনার্স।

মেরিনার্স প্রিমিয়ার হকি লিগে দারুণ জয় পেয়েছে। ছবি: সংগৃহীত।

এ জয়ে ঊষার বিপক্ষে লিগের প্রথম লেগের হারের প্রতিশোধ নিল সবুজ, মিলন, কৌশিকরা। জয়ী দলের অধিনায়ক ফজলে হোসেন রাব্বি, মাঈনুল ইসলাম কৌশিক, সোহানুর রহমান সবুজ এবং দুই ভারতীয় রাজিন্দর সিং ও দীপক একটি করে গোল করেন।

মেরিনার্সের ভারতীয় ইশরাত ইকতিদার হ্যাটট্রিক করেও দলের হার ঠেকাতে পারেননি।

আজ খেলার তৃতীয় মিনিটে রাজিন্দর সিংয়ের ফিল্ড গোলে এগিয়ে যায় মেরিনার্স (১-০)। ১৪ মিনিটে কৌশিকের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করে বর্তমান চ্যাম্পিয়নরা (২-০)। প্রথম কোয়ার্টারে এগিয়ে থেকে মাঠ ছাড়ে মেরিনার্স।

খেলার ২১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে মেরিনার্সকে আরো এগিয়ে নেন সবুজ (৩-০)। ২৪ মিনিটে প্রথম গোলের দেখা পায় ঊষা।

ইকতিদারের ফিল্ড গোলে ব্যবধান ৩-১ করে দলটি। ৪৩ মিনিটে আবারো গোলের আনন্দ ঊষা শিবিরে। ইকতিদার গোল করলে ব্যবধান ৩-২ করে ঊষা।

ঊষা ক্রীড়া চক্রকে হারিয়েছে মেরিনার্স । ছবি: সংগৃহীত।

৪৪ মিনিটে দীপকের ফিল্ড গোলে ব্যবধান আবারো বাড়িয়ে নেন মেরিনার্স (৪-২)। খেলার চতুর্থ ও শেষ কোয়ার্টারে দুটি গোল হয়। একটি করে মেরিনার্স ; অপরটি ঊষার। ৫১ মিনিটে রাব্বির গোলে ব্যবধান ৫-২ করে মেরিনার্স।

৫৮ মিনিটে খেলার শেষ গোলটি করেন ঊষার ইকতিদার (৫-৩)। এই গোলের মধ্য দিয়ে হ্যাটট্রিকপূর্ণ করে ইকতিদার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত