Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

চেন্নাইয়ের মোস্তাফিজে মুগ্ধ তামিম-মুশফিকরা

মোস্তাফিজ-৪

আগুনে বোলিংয়ে শুরুতেই আইপিএল জমিয়ে দিয়েছেন মোস্তাফিজুর রহমান। দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার দিয়ে চেন্নাই সুপার কিংসে নতুন জার্নি শুরু করেছেন তিনি। তার বৈচিত্র্যময় বোলিং নিয়ে নতুন করে চলছে আলোচনা। ভিজছেন প্রশংসার বৃষ্টিতে। তার পারফরম্যান্সে মুগ্ধ জাতীয় দল সতীর্থ তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা।

এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মোস্তাফিজ। তারপরও তিনি চেন্নাইয়ের একাদশে থাকতে পারবেন কিনা, সংশয় ছিল। কারণ চেন্নাইয়ের স্কোয়াডে থাকা অন্য বিদেশিরা মোস্তাফিজের চেয়ে এগিয়ে ছিল। তবে মাথিশা পাথিরানার চোটে প্রথম ম্যাচেই সুযোগ পেয়ে যান বাঁহাতি পেসার। সেই সুযোগটা কী দুর্দান্তভাবেই-না কাজে লাগালেন তিনি।

শুক্রবার (২২ মার্চ) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম ওভারেই তার ২ উইকেট। শেষ পর্যন্ত ৪ ওভারে ৩০ রান দিয়ে তার শিকার ৪ উইকেট। বাংলাদেশি পেসারের শিকার বিরাট কোহলি, ফাফ ডু প্লেসি, রজত পতিদার ও ক্যামেরন গ্রিন। টপ অর্ডার ধসিয়ে দেওয়া মোস্তাফিজের বোলিংয়েই জয়ের পথ সহজ হয় চেন্নাইয়ের।

স্বভাবতই প্রশংসা কুড়াচ্ছেন মোস্তাফিজ। জাতীয় দল সতীর্থদের কাছ থেকে অভিনন্দন ও শুভকমনার বার্তা পেয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে এখন সিলেট টেস্ট চলছে বাংলাদেশের। চোটের কারণে এই সিরিজ থেকে গেছেন মুশফিক। এই উইকেটকিপার ব্যাটার সামাজিক যোগাযোগ মাধ্যমে মোস্তাফিজকে নিয়ে লিখেছেন, “মাশাআল্লাহ ভাই…অভিনন্দন…প্রতিযোগিতার বাকি অংশের জন্য শুভকামনা।”

আরেক অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল সামাজিক যোগাযোগ মাধ্যমে মোস্তাফিজের ছবি পোস্ট করেছেন। যেখানে বাঁহাতি পেসারের আউট করা ব্যাটারদের নাম লেখা। আর ক্যাপশনে লিখেছেন, “কী অসাধারণ শুরু মোস্তাফিজ!!!”

বাংলাদেশ দলে মোস্তাফিজের পেস বোলিংয়ের সঙ্গী তাসকিন আহমেদ। সতীর্থের সাফল্যে তিনি উচ্ছ্বসিত। বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচসেরার পুরস্কারের সঙ্গে আল্টিমেট ফ্যান্টাসি প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন মোস্তাফিজ। তাসকিন এই দুটি পুরস্কারের কথা উল্লেখ করে লিখেছেন, “আরও অনেক সাফল্যের পালক যোগ হোক তোমার মুকুটে। অভিনন্দন ফিজ।”

শুধু জাতীয় দল নয়, চেন্নাই সুপার কিংসেও প্রশংসার বানে ভাসছেন বাংলাদেশি পেসার। ম্যাচ শেষে চেন্নাইয়ের নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় বলেছেন, “প্রথম দিকের দুই-তিন ওভার এলোমেলো হলেও পরে খেলা আমাদের নিয়ন্ত্রণে আসে। বিশেষ করে, মোস্তাফিজের ওভার থেকে আমরা দারুণভাবে ঘুরে দাঁড়াতে পেরেছি। তার হাত ধরেই এসেছে ম্যাচের টার্নিং পয়েন্ট।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist