Beta
বুধবার, ২২ মে, ২০২৪
Beta
বুধবার, ২২ মে, ২০২৪

খরুচে মোস্তাফিজ বাদ দুই ম্যাচেই, খেলে চলেছেন নরকিয়া

গতবার ২ ম্যাচ পরই মোস্তাফিজকে বাদ দিয়েছিল দিল্লি। এবার অকাতরে রান দিলেও তারা খেলিয়ে চলেছে নরকিয়াকে।
গতবার ২ ম্যাচ পরই মোস্তাফিজকে বাদ দিয়েছিল দিল্লি। এবার অকাতরে রান দিলেও তারা খেলিয়ে চলেছে নরকিয়াকে।
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

গত আইপিএলটা বেঞ্চে বেঞ্চেই কেটেছিল মোস্তাফিজুর রহমানের। সুযোগ পেয়েছিলেন কেবল দুই ম্যাচ। প্রথম ম্যাচে ৪ ওভারে খরচ ৩৮ রান, পরের ম্যাচে ৩ ওভারে দেন ৪১। এরপর দিল্লি ক্যাপিটালসের একাদশে জায়গা হয়নি ‘কাটার মাস্টার’-এর। শুধু একাদশ থেকে ছিটকে যাওয়া নয় দিল্লি আর ধরেই রাখেনি মোস্তাফিজকে।

এমন ব্যর্থ হলেও তার সামর্থ্য জানা থাকায় এবার ২ কোটি রুপিতে কিনেছে চেন্নাই সুপার কিংস। ৭ উইকেট নিয়ে এর প্রতিদানও দিয়েছেন তিনি।

মোস্তাফিজের জায়গায় দিল্লিতে এখন খেলছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার আনরিখ নরকিয়া। সেই নরকিয়া অকাতরে রান বিলিয়ে চলেছেন এবার। চার ম্যাচের প্রতিটিতে বল করেছেন ৪ ওভার করে। রাজস্থানের বিপক্ষে নরকিয়ার খরচ ৪৮ রান, চেন্নাইয়ের সঙ্গে ৪৩, কলকাতার বিপক্ষে ৫৯ আর সবশেষ মুম্বাইয়ের বিপক্ষে দিয়েছেন ৬৫ রান।

তার উপর আলাদা করে চড়াও হয়েছেন অনেক ব্যাটারই। রাজস্থানের রায়ান পরাগ একাই নিয়েছিলেন ২৫ রান, চেন্নাইয়ের মহেন্দ্র সিং ধোনি ২০, কলকাতার রিংকু সিং ২৫ আর মুম্বাইয়ের রোমারিও শেফার্ড নেন ৩২ রান। তাদের ৫ ম্যাচে ৪ হারে পয়েন্ট টেবিলের তলানিতে থাকার পেছনে দায়িদের অন্যতম নরকিয়া।

এবার চেন্নাইয়ের হয়ে ৩ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

তারপরও ৬.৫০ কোটি রুপিতে কেনা নরকিয়া খেলে চলেছেন দিল্লির হয়ে। আর মোস্তাফিজ বাদ পড়েছিলেন দুই ম্যাচেই।

এবার চেন্নাইয়ের হয়ে প্রথম ৩ ম্যাচে ৭ উইকেট নিয়ে দেশে ফিরেছিলেন মোস্তাফিজ। বিশ্বকাপের ভিসা প্রক্রিয়া সম্পন্ন করে চেন্নাই ফিরে গেছেন কাল (রবিবার) রাতে। আজ (সোমবার) কলকাতার বিপক্ষে চেন্নাইয়ের ঘরের মাঠে একাদশে থাকার দৌড়ে এগিয়েও আছেন অনেকটা।

 এই মাঠে প্রথম দুই ম্যাচে ৪ ও ২ উইকেট পেয়েছিলেন মোস্তাফিজ। কলকাতার বিপক্ষে সুযোগ পেলে ছন্দটা ধরে রাখতে পারবেন কি?

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত