Beta
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
বৈচিত্র্যে বিশ্বাস করেন না স্টার্ক

ধোনি-রোহিত অধ্যায়ের সমাপ্তি

১০ দলের অধিনায়ক নিয়ে ফটোশ্যুট হয়েছে আজ। ছবি : এক্স
১০ দলের অধিনায়ক নিয়ে ফটোশ্যুট হয়েছে আজ। ছবি : এক্স

আইপিএল শুরুর ২৪ ঘণ্টা আগে চমক। বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। মোস্তাফিজুর রহমানরা তাই খেলবেন রুতুরাজের নেতৃত্বে। এবার বড় চুলে অনুশীলনে নেমে ২০০৭ বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপের স্মৃতিই ফেরাচ্ছিলেন ধোনি। অনেকে স্বপ্ন দেখছিলেন ধোনির হাতে উঠবে ষষ্ঠ আইপিএল। সেটা হচ্ছে না আর।

ধোনির জায়গায় চেন্নাইকে নেতৃত্ব দিবেন রুতুরাজ।

এর আগে ২০২২ আইপিএল শুরুর আগে এ ভাবেই রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক করা হয়েছিল চেন্নাইয়ের। কিন্তু একের পর এক হারে আট ম্যাচ পর দায়িত্ব নেন ধোনি।

গত বছর ধোনির নেতৃত্বে পঞ্চম আইপিএল জিতে চেন্নাই।

রুতুরাজ কি পারবেন এই সাফল্য ধরে রাখতে? ২৭ বছরের এই তরুণ গত এশিয়ান গেমসে নেতৃত্ব দিয়েছিলেন ভারতের। তার হাত ধরে সোনাও জিতে ভারত। এছাড়া ঘরোয়া ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে রুতুরাজের। দীর্ঘদিন পাওয়া যাবে-এমন ভাবনাতেই ধোনির চেয়ারে এখন এই তরুণ।

এদিকে আইপিএলের অধিনায়কদের আনুষ্ঠানিক ফটোশ্যুট হয়েছে আজ (বৃহস্পতিবার)। সেখানেও ছিলেন রুতুরাজ। এবার রোহিত শর্মার জায়গায় মুম্বাই ইন্ডিয়ানস নেতৃত্ব দিয়েছে হার্দিক পান্ডিয়ার কাঁধে। রোহিতের জায়গায় স্বাভাবিকভাবে ছিলেন পান্ডিয়া। ফটোশ্যুটে আগে মুম্বাইয়ের অনুশীলনে অন্তরঙ্গভাবেই দেখা গেছে পান্ডিয়া ও রোহিতকে। তাতে আজ থেকেই আনুষ্ঠানিকভাবে শেষ হল আইপিএলে ধোনি-রোহিতদের অধিনায়কত্বের অধ্যায়।

চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে প্রথম ম্যাচের আগে জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে বিসিসিআই। নাচ-গানে মাতাবেন শীর্ষ বলিউড তারকারা।

 আইপিএল কর্তৃপক্ষ কোন রাখ ঢাক না করে  জানিয়ে দিয়েছে শিল্পীদের নাম। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন এআর রহমান, সোনু নিগম, অক্ষয় কুমার আর টাইগার শ্রফ। অনুষ্ঠান হবে ঘণ্টাব্যাপী।  ইনিংসের বিরতিতেও থাকছে আয়োজন। ১৫ মিনিটের বিরতিতে দর্শকদের মাতাবেন ডিজে অ্যাক্সওয়েল।

আইপিএল শুরুর আগে দিল্লি ও বেঙ্গালুরুর হয়ে ১৭০ ইনিংসে ৫১৬২ রান করা এবি ডি ভিলিয়ার্স ‘নিউজ১৮’কে বলেছেন, ‘‘বছরের পর বছর আরও শক্তিশালী হচ্ছে আইপিএল। শুধু ক্রিকেট নয়, এটা এখন অন্যতম বড় স্পোর্টস লিগ।’’

সেই লিগে রেকর্ড প্রায় ২৫ কোটি রুপিতে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ককে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। নিজের দাম নিয়ে টুর্নামেন্ট শুরুর আগে স্টার্ক কলকাতার ‘আনন্দবাজার’কে জানালেন, ‘‘আমি বৈচিত্র্যে খুব একটা বিশ্বাস করি না। ১৫-১৬ রকমের ডেলিভারি আমার হাতে নেই। আন্তর্জাতিক ক্রিকেটে সফল হয়েছি ধারাবাহিকতা ও সুইংয়ের সাহায্যে। আন্তর্জাতিক ক্রিকেটে এত সফল বলেই হয়ত এত অর্থ দেওয়া হচ্ছে। তবে হ্যাঁ, এত অর্থ পাব ভাবিনি। নিলামের দিন সকলের মতো আমিও বিস্মিত হই।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist