Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪

মিয়ানমারের বুলেটে বান্দরবানে ভাঙল অটোরিকশার কাচ

অটোরিকশা
লাল বৃত্ত চিহ্নিত স্থানে এসে বিঁধেছে গুলি

বাংলাদেশের সীমান্ত ঘেঁষা মিয়ানমার অংশ থেকে উড়ে আসা একটি বুলেটে ভেঙে গেছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এলাকার একটি অটোরিকশার কাচ। তবে এতে কেউ হতাহত হননি।

শনিবার দুপুর ২টা ৪০ মিনিটে তমব্রুর উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে।

মিয়ানমারের ভেতরে সামরিক জান্তার সঙ্গে বিদ্রোহীদের চলমান সংঘাতের রেশ পড়ছে বাংলাদেশে। বান্দরবান ও টেকনাফ সীমান্তের মানুষ গত কয়েকদিন ধরেই রয়েছেন আতঙ্কে। সীমানা পেরিয়ে প্রায় দিনই উড়ে আসছে মর্টারের গোলা, বুলেট।

এসব ঘটনায় এখন পর্যন্ত কেউ হতাহত না হলেও দুপুরে অটোরিকশার কাঁচে বুলেট বিদ্ধ হওয়ার ঘটনা স্থানীয়দের মধ্যে আতঙ্ক বাড়িয়েছে।

মিয়ানমারে সংঘাত : সীমান্তজুড়ে উদ্বেগ, সতর্ক প্রশাসন

অটোরিকশাটির চালক মো. আবু তাহের জানান, দুপুরে উত্তরপাড়ায় যাত্রী অপেক্ষা করছিলেন তিনি। সেসময় সীমান্তের ওপার থেকে গোলাগুলির তীব্র আওয়াজ পাওয়া যাচ্ছিল। হঠাৎ একটি গুলি এসে তার বাহনটির কাঁচ ভেদ করে। বড় ধরনের ক্ষতি না হলেও গুলিতে অটোরিকশার সামনের বড় কাঁচ ভেঙে গেছে বলে জানান তিনি।

গত দুদিন সীমান্তের ওপার থেকে গোলাগুলি আওয়াজ পাওয়া যায়নি জানিয়ে ঘুমধুম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সদস্য ম. আলম বলেন, শনিবার দুপুরের পর থেকে আবারও বিকট শব্দ আসতে থাকে। এরই মধ্যে খবর পাওয়া যায় অটোরিকশার কাঁচ গুলিতে ভেঙে যাওয়ার কথা।

ঘুমধুম পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের পরিদর্শক মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া জানিয়েছেন, থেমে থেমেই সীমান্তের ওপর থেকে গোলাগুলির আওয়াজ পাওয়া যাচ্ছে। সীমান্ত এলাকায় বিজিবির টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist