Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

গৌরীপুরে ৭ বুথে ভোট, ৫ স্তরে নিরাপত্তা

সকালে পুরুষ ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে। ছবি : সকাল সন্ধ্যা

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে স্থগিত হওয়া সহনাটি ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

জাতীয় সংসদের ময়মনসিংহ-৩ আসনে ৯২টি কেন্দ্রের মধ্যে ৯১টি কেন্দ্রের ফল ইতোমধ্যে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এতে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকের অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের সোমনাথ সাহার চেয়ে ৯৮৫ ভোটে এগিয়ে আছেন।

সকালে ভোটগ্রহণ শুরুর পর থেকে উৎসবমুখর পরিবেশেই ভোট হতে দেখা গেছে। নারীদের তুলনায় পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল বেশি। ভোট ঘিরে এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানিয়েছেন, সাতটি বুথে ভোট দিচ্ছেন ভোটাররা। পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে ভোটকেন্দ্র ও আশপাশের এলাকায়।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন বিকালে এই কেন্দ্রে দুই দফা হামলা হয়। ব্যালট বাক্স ভেঙে ব্যালট পেপার ছিনতাই করে দুর্বৃত্তরা। পরে এই কেন্দ্রের ভোট গণনার পাশপাশি ময়মনসিংহ-৩ আসনের ফল ঘোষণা স্থগিত রাখে নির্বাচন কমিশন।

ময়মনসিংহ-৩ আসনের ৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ৯১টিতে নৌকা প্রতীকের নিলুফার আনজুম পপি পেয়েছেন ৫৩ হাজার ১৯৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের সোমনাথ সাহার প্রাপ্ত ভোটের সংখ্যা ৫২ হাজার ২১১। দুই প্রার্থীর মধ্যে ভোটের পার্থক্য ৯৫৮টি।

ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৫৩০ ও নারী ১৫০২ জন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist